জামালপুরে হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

প্রকাশিত: ৪:১০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৮, ২০২৪

বর্তমান খবর,জামালপুর প্রতিনিধি: জামালপুরের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দের অংশগ্রহণে বাংলাদেশ প্রেসকাউন্সিল আয়োজিত “গণমাধ্যমে হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তু নিষ্ঠ সাংবাদিকতা”শীর্ষক সেমিনার ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার জামালপুর সার্কিট হাউজ কনফারেন্স রুমে সেমিনার ও মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ প্রেসকাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো.নিজামুল হক নাসিম।

জামালপুর জেলা প্রশাসক শফিউর রহমানের সভাপতিত্বে সেমিনারে বাংলাদেশ প্রেস কাউন্সিলের অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র কর্মকার ও জামালপুর জেলা পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান ও জামালপুর তথ্য অফিসার জালাল উদ্দিন সহ অনেকেই বক্তব্য রাখেন।

এসময় প্রধান অতিথি বাংলাদেশ প্রেসকাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো.নিজামুল হক নাসিম বলেন, সাংবাদিকদের নিয়োগপত্রে বেতন উল্লেখ না থাকলে সেটি নিয়োগপত্র হতে পারে না। নিয়োগ পত্রে বেতনঅবকাঠামো উল্লেখ থাকতে হবে।

এছাড়াও তিনি বলেন, হলুদ সাংবাদিকতা প্রতিরোধে সারা বাংলাদেশে সাংবাদিকদের ডাটাবেজ তৈরী হচ্ছে। এখন নতুন যারা সাংবাদিকতায় আসবে তাদের গ্রাজুয়েশন(ডিগ্রী) পাশ থাকতে হবে। যাদের সাংবাদিকতা ইতোমধ্যে ৫বছরের অভিজ্ঞতা রয়েছে; তাদের শিক্ষাগত যোগ্যতা(ইন্টারমিডিয়েট পাশ) শিথিল থাকবে।