নির্বাচনে গণমাধ্যমকে বাধা দেয়া যাবে না – সিইসি

প্রকাশিত: ১০:৩৮ অপরাহ্ণ, ডিসেম্বর ১৯, ২০২৩

বর্তমান খবর,রংপুর ব্যুরো: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে প্রার্থীদের বার্তা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। ১৯ ডিসেম্বর মঙ্গলবার দুপুরে রংপুর জেলার ৬টি সংসদীয় আসনে নির্বাচনে অংশ নেওয়া ৩৬ প্রার্থীর সঙ্গে মতবিনিময় শেষে তিনি এসব কথা বলেন। এর আগে রংপুরের সার্কিট হাউসে সভা হয়।

সভা শেষে শিল্প কলার সামনে কাজী হাবিবুল আউয়াল সাংবাদিকদের বলেন, ¯পষ্ট করে বলা হয়েছে, রাজনৈতিক দলগুলোর মধ্যে যারা প্রার্থী, স্বতন্ত্র প্রার্থী যারা আছেন, তারা যদি আন্তরিক না হন, তারা যদি সচেতন না হন, তারা যদি তাদের মধ্যে পার¯পরিক আস্থা সংরক্ষণ করে সঠিক আচরণ না করেন, তাহলে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হওয়াটা দুরূহ হয়ে পড়বে।

এ বার্তা আমাদের পক্ষ থেকে সম্মানিত প্রার্থীদের ¯পষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছে। সিইসি বলেন, প্রার্থীরা প্রতিশ্রæতি দিয়েছেন, তাদের মধ্যে পার¯পরিক আস্থা থাকবে এবং নির্বাচন প্রক্রিয়ায় তারা সহযোগিতা করবেন। প্রার্থীরাও আশাবাদী এবারের নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে। সংসদ সদস্য প্রার্থীদের সাথে মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা, নির্বাচন কমিশন সচিব জাহাঙ্গীর আলম, রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান, রংপুর রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, রংপুর মহানগর পুলিশ কমিশনার মনিরুজ্জামানসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ। রংপুর জেলা শিল্পকলা একাডেমীতে আইনশৃঙ্খলা বিষয়ে বৈঠকে বসার পরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে প্রধান নির্বাচন কমিশনার বলেন, নির্বাচনে গণমাধ্যমকে কোনোরকম বাধা দেয়া যাবে না।