মেহেরপুরে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত

প্রকাশিত: ৩:৩৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২৪

বর্তমান খবর,মেহেরপুর প্রতিনিধি: মেহেরপুরে পেশাগত দায়িত্ব পালনকালে চ্যানেল ২৪ স্টাফ রিপোর্টার রাশেদুজ্জামান ও জবাদিহি পত্রিকার সাংবাদিক সিরাজুদ্দোজা পাভেলের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে। আজ বুধবার দুপুরে মেহেরপুর প্রেস ক্লাবের সামনের সড়কে আয়োজিত এ মানববন্ধনে জেলায় কর্মরত সাংবাদিক ছাড়াও বিভিন্ন সামাজিক সংগঠনের কর্মীরা অংশ গ্রহণ করে হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জ্ঞাপন করেন।

মানববন্ধনে মেহেরপুর প্রেস ক্লাব আহবায়ক মহসিন আলী আঙ্গুরের সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রেস ক্লাব সভাপতি ফজলুল হক মন্টু, সাধারণ সম্পাদক মাজেদুল হক মানিক, সাংবাদিক তুহিন অরন্য, রফিকুল আলম, ফারুক হোসেন, গাংনী প্রেস ক্লাব সভাপতি তোহিদ-উদ-দৌলা রেজা, মুজিবনগর প্রেস ক্লাব সভাপতি মুন্সি উমর ফারুক প্রিন্স, জাগো মেহেরপুর মূখপাত্র সোয়েব রহমান, মৃত্তিকা গ্রæপ থিয়েটরের সভাপতি মানিক হোসেন, উই আর ফর পিপল সভাপতি খন্দকার মইজ ও মানবাধিকার কর্মী দিলারা ইসলামসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মেহেরপুর প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক বেন ইয়ামিন মুক্ত।

বক্তারা বলেন, পেশাগত দায়িত্বপালনকালে সাংবাদিকদের উপর যে বর্বরোচিত হামলা চালানো হয়েছে তা স্বাধীন সাংবাদিকতার ক্ষেত্রে বড় বাধা। সমাজের মধ্যে ঘাপটি মেরে থাকা এসব দুর্বৃত্তদের দমন করা না গেলে একটি সুন্দর সমাজ গঠন সম্ভব নয়। হামলার সাথে জড়িতের দৃষ্টান্তমূলক সাজা নিশ্চিত করার দাবি জানান মানববন্ধনে অংশগ্রহণকারীরা।

প্রসঙ্গত, গেল ১২ ফেব্রæয়ারী মেহেরপুর সদর উপজেলার আমঝুপিতে সড়ক দুর্ঘটনায় এক মোটর সাইকেল চালক নিহত হয়। এ ঘটনার জের ধরে কিছু উচ্ছৃংখল মানুষ মউক নামের একটি এনজিও অফিসে হামলা চালায়। ঘটনাস্থলে দুর্ঘটনার ভিডিও ফুটেজ ধারণ করার সময় উচ্ছৃংশল কিছু মানুষ সাংবাদিক রাশেদুজ্জামানের উপর বর্বরোচিত হামলা চালায়। তাকে বাঁচাতে ছুটে গেলে তাদের হামলার শিকার হন সাংবাদিক পাভেল। পরে পুলিশ ও সাংবাদিকরা তাদের দুজনকে উদ্ধার করে হাসপাতালে নেয়। ঘটনার দিন রাশেদুজ্জামান বাদি হয়ে সাত জনের নাম উল্লেখ করে মেহেরপুর সদর থানায় একটি মামলা দায়ের করেন। ঘটনাস্থল থেকে আবু লায়েছ নামের এক আসামি এবং গেল রাতে ১নং আসামি আকাশকে গ্রেফতার করে পুলিশ।