শিশু ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী ১৯ বছর পর গ্রেপ্তার

প্রকাশিত: ১২:৩২ পূর্বাহ্ণ, নভেম্বর ২৩, ২০২৩

বর্তমান খবর,শেরপুর প্রতিনিধি : শেরপুরের ঝিনাইগাতীর শিশু ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ধর্ষক জাকির হোসেনকে ১৯ বছর পর নারায়নগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

২২ নভেম্বর ভোরে তাকে গ্রেপ্তার করা হয়। ধর্ষক জাকির হোসেন শেরপুরের ঝিনাইগাতী উপজেলার নলকুড়া গ্রামের মোঃ আবেদ আলীর ছেলে।

র‍্যাব জানায়,শেরপুরের ঝিনাইগাতীর নলকুড়া গ্রামের ৬ বছরের শিশুকে জাকির হোসেন ভাঁটের ফুল দেখানোর কথা বলে বিগত ২০০৪ সালের ২৬ নভেম্বর বাড়ীর পশ্চিম পাশে মহারশি নদীর ধারের একটি ঝোপ ঝারের ভিতর নিয়ে যায়।

অতঃপর ভিকটিমকে তার ইচ্ছার বিরুদ্ধে জোর পূর্বক ধর্ষণ করে। শিশুটি আর্ত্মচিৎকার করতে থাকলে তার মা ও স্থানীয় লোকজন এগিয়ে আসে। এসময় ধর্ষক মোঃ জাকির হোসেন ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়া যায়। স্থানীয় লোকজন ভিকটিমকে রক্তাক্ত অবস্থায় উদ্ধারপূর্বক ঝিনাইগাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পরে শিশুটির বাবা ঝিনাইগাতী থানায় নারী ও শিশু নির্যাতন দমন ২০০০ (সংশোধনী/০৩) এর ৯(১)ধারায় একটি ধর্ষণ মামলা রুজু করেন।

মামলার তদন্তকারী অফিসার মামলা সুষ্ঠু তদন্ত শেষে আসামীর বিরুদ্ধে বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। বিজ্ঞ জেলা ও দায়রা জজ ট্রাইবুনাল-২, শেরপুর মহোদয় গত ০৮/১০/২০০৯ ইং তারিখে আসামী মোঃ জাকির হোসেনের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা অর্থদন্ড এবং অনাদায়ে আরো ৩ মাসের সশ্রম কারাদন্ডে দন্ডিত করেন।

জাকির হোসেন ঘটনার পর থেকেই পলাতক ছিল। পরে র‍্যাব-১৪ জামালপুর নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জের মাদানীনগর এলাকায় অভিযান চালিয়ে ধর্ষণ যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মোঃ জাকির হোসেন’কে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

র‍্যাব-১৪ জামালপুরের কোম্পানী কমান্ডার আশিক উজ্জামান ২২ নভেম্বর দুপুরে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলেন, গ্রেপ্তারকৃত জাকির হোসেনকে ঝিনাইগাতী থানায় হস্তান্তর করা হয়েছে।