জামায়াত-অজামায়াত কিছুই বুঝি না, রাশেদা সুলতানা

প্রকাশিত: ৪:১৬ অপরাহ্ণ, এপ্রিল ১, ২০২৪

বর্তমান খবর,রংপুর ব্যুরো: জামায়াত-অজামায়াত কিছুই বুঝি না, আমরা বুঝি প্রার্থী প্রার্থীই,শুনেছি জামায়াত নির্বাচনে আসবে, তবে দলীয় ভাবে আসার সুযোগ নেই বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা।

গতকাল রবিবার দুপুরে রংপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে রংপুর বিভাগের সকল জেলা প্রশাসক,পুলিশ সুপার,রিটার্নিং ও সহকারি কর্মকর্তা, উপজেলা নির্বাহী অফিসার এবং আইনশৃংখলা বাহিনীর সদস্যদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। এসময় আরও উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান,রেঞ্জ ডিআইজি আব্দুল বাতেন,মহানগর পুলিশ কমিশনার মো.মনিরুজ্জামানসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাগণ।

জামায়াত নির্বাচন করা না করা নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে ইসি রাশেদা বলেন, তারা নির্বাচনে আসবে এ ধরনের কথা শুনতে পাচ্ছি। সেটা এখনো ¯পষ্ট নয়। তারা নিবন্ধিত দলও না। দল হিসেবে তারা নির্বাচনে আসতে পারবে না।

ইসি রাশেদা বলেন,সব প্রার্থীকেই সমানভাবে আচরণবিধি মান্য করতে হবে। যিনি আচরণ বিধি মান্য করে চলবেন। তিনি তার সুফল পাবেন। যিনি ভোটারদের আকৃষ্ট করবেন, তিনি তার ফল পাবেন। এখানে বিশেষ আলাদা করে দৃষ্টি দেয়ার মতো পরিস্থিতি নাই।

এসময় নির্বাচনে প্রার্থী হওয়ার নিয়ম উল্লেখ করে ইসি রাশেদা বলেন,দেশের যে কোন নাগরিক,যদি তার নাগরিকত্ব দেশে বজায় থাকে। তিনি যদি সাবালক হয়। কোনো ধরনের যদি ব্যত্যয় না থাকে তার প্রার্থী হতে। তিনি কিন্তু প্রার্থী হতে পারে। এসময় ইসি রাশেদা প্রশাসনের কর্মকর্তাদের নির্বাচন সুষ্ঠু, গ্রহনযোগ্য ও অবাধ করার জন্য প্রয়োজনীয় নির্দেশনা দেন।