সদরপুরে অবৈধ বিদ্যুৎ জ্বালানোর দায়ে ১০টি মিটার জব্দ

প্রকাশিত: ১২:৩৮ পূর্বাহ্ণ, মার্চ ২৬, ২০২৪
ছবিঃ অবৈধ সংযোগকৃত মিটারগুলো।

বর্তমান খবর,সদরপুর(ফরিদপুর)প্রতিনিধিঃ ফরিদপুরের সদরপুর উপজেলার সদরপুর ইউনিয়নের পূর্ব শ্যামপুর গ্রামের আব্দুর রাজ্জাকের বাসা-বাড়িতে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড(ওজোপাডিকো) নিয়ন্ত্রনাধীন অবৈধ বিদ্যুৎ সংযোগের দায়ে ১০টি মিটারের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন ও মিটার জব্দ করা হয়েছে।

সোমবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে সদরপুর আবাসিক প্রকৌশলী মোঃ সাখাওয়াত হোসেন উক্ত বাসা-বাড়িতে অভিযান পরিচালনা করেন। পূর্বশ্যামপুর গ্রামের আব্দুর রাজ্জাক গত কয়েক মাস পূর্বে উক্ত গ্রামে ৫তলা বিশিষ্ট একটি বাড়ি নির্মান করেন। নির্মানাধীন ওই বাড়িতে অবৈধভাবে এ সংযোগ নেন বিদ্যুৎ অফিসের কিছু অসৎ কর্মচারীর যোগসাযোশে।

এলাকাবাসি জানান, বাড়ি নির্মান শেষ হলে ওজোপাডিকো কোম্পানির সদরপুর উপসহকারী প্রকৌশলী মোঃ জহিরুল ইসলামের লোক (গ্যাটিজ) হৃদয় এর মাধ্যমে ওই ১০টি মিটারে লাইন দেওয়া হয় কোনো প্রকার কাগজপত্র ছাড়াই।

এ ঘটনায় ওজোপাডিকো আবসিক প্রকৌশলী এই বাড়িতে অভিযান চালিয়ে নতুন সংযোগের ১০টি মিটার জব্দ করে সদরপুর অফিসে নিয়ে যায়। একটি মিটার ব্যতিত ভবনটির বাকি ১০টি সংযো অবৈধ।

এ বিষয় সদরপুর উপজেলা ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডে (ওজোপাডিকো)’র আবাসিক প্রকৌশলী মোঃ সাখাওয়াত হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি উপজেলার পূর্ব শ্যামপুর গ্রামে আব্দুর রাজ্জাকের মালিকানাধীন ভবনে বিদ্যুতের অবৈধ সংযোগ চলছিল। আমি সেখানে গিয়ে ঘটনার সত্যতা পাই এবং অবৈধ সংযোগ গুলো বিছিন্ন করে ১০টি মিটার জব্দ করি।

এ বিষয়ে আইনত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। তিনি আরো জানান, উক্ত ভবনে আমার একজন উপসহকারি প্রকৌশলী ভাড়া থাকেন, তিনিও আমাকে কিছু অবগত করেনি। আমার অফিসে জনবল সংকট থাকায় আমি লাইন ম্যানদের কাছে জিম্মী। এব্যাপারে বাড়ির মালিকের সাথে যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।