মাকে হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন কারাদণ্ড

প্রকাশিত: ২:৫৮ অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০২৩

বর্তমান খবর,চুয়াডাঙ্গা সংবাদদাতা : চুয়াডাঙ্গায় মাকে কুপিয়ে হত্যার দায়ে ছেলে মুকুল হোসনকে (৩০) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে তাকে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ মাসের সশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে।

গতকাল চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. জিয়া হায়দার আসামীর উপস্থিতিতে ওই রায় দেন। যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত মুকুল হোসেন চুয়াডাঙ্গা সদর উপজেলার পিরোজখালী (কাজি পাড়ার) আসান আলীর ছেলে।

মামলা সূত্রে জানা গেছে, পারিবারিক কলহের জের ধরে ২০২১ সালের ১৩ই নভেম্বর বিকালে নিজ বাড়িতে মা জবেদা খাতুনকে ধারালো বটি দিয়ে কুপিয়ে হত্যা করে ছেলে মুকুল হােসেন। পরে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চুয়াডাঙ্গা সদর হাসপাতালের মর্গে পাঠায় চুয়াডাঙ্গা সদর থানার পুলিশ এবং ছেলে মুকুল হোসেনকে ঘটনাস্থল থেকে গ্রেফতার করে পুলিশ।

এ ঘটনায় নিহত জবেদা খাতুনের ভাই আলাউদ্দীন বাদী হয়ে একমাত্র আসামী ভাগ্নে মুকুল হোসেনকে আসামী করে চুয়াডাঙ্গা সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই হাসানুজ্জামান তদন্ত শেষে একই বছরের ৩১ ডিসেম্বর একমাত্র আসামী মুকুল হোসেনকে আসামী করে আদালতে চুড়ান্ত প্রতিবেদন দাখিল করেন।

রাষ্ট্র পক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট বেলাল হোসেন জানান, ১৫ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ শেষে আসামী মুকুল হাসেনকে যাবজ্জীবন কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন বিজ্ঞ বিচারক। এ রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট।