কুমিল্লায় ট্রাকচালক হত্যার দায়ে হেলপারের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ

প্রকাশিত: ৩:০২ অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০২৩

বর্তমান খবর,কুমিল্লা প্রতিনিধি : এক হাজার টাকার বিষয় নিয়ে বিরোধের জের ধরে ট্রাক চালককে শ্বাসরোধ করে হত্যার দায়ে ওই চালকের সহযোগীকে (হেলপার) যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছে কুমিল্লার আদালত।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন এ রায় দেন।দণ্ডপ্রাপ্ত আসামি বরিশাল বাকেরগঞ্জ উপজেলাধীন শ্যামপুর নগরকান্দা গ্রামের ইউনুস খলিফার ছেলে মো. দেলোয়ার হোসেন ওরফে বাদশা। রায় ঘোষণার সময় সে আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিল। নিহত ট্রাক চালকের নাম ইদ্রিস মৃধা। তার বাড়ি বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার শ্যামপুর গ্রামে।রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি এডভোকেট রেবেকা সুলতানা বিষয়টি নিশ্চিত করেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালের ১৮ জুন সন্ধ্যায় নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা উপজেলাধীন পাগলা ট্রাক ষ্ট্যান্ডে ড্রাইভার ইদ্রিস মৃধা ও হেলপার দেলোয়ার মধ্যে বিরোধ সৃষ্টি হয়। ঘটনাটি শুনে ট্রাক মালিক মো. ইসমাইল বিরোধ আপোষ মীমাংসা করে দেন। পরে তারা ট্রাক নিয়ে রাত ১০টার দিকে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা হয়ে কুমিল্লা চৌদ্দগ্রাম জগন্নাথদিঘীর সংলগ্ন সাইমুন হোটেল এন্ড বিরানি হাউজে রাতের খাবার খেয়ে নেয়। এরপর চালক ইদ্রিস ট্রাকে তার আসনে বিশ্রাম নিতে গিয়ে ঘুমিয়ে পড়েন।এক পর্যায়ে হেলপার দেলোয়ার ট্রাকে উঠে ঘুমন্ত ট্রাক চালক ইদ্রিসের গলায় গামছা পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করে পালিয়ে যায়।

পরবর্তীতে এ ঘটনায় কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় মামলা হলে পুলিশ দেলোয়ারকে গ্রেফতার করে। আদালতে দেলোয়ার হত্যাকান্ডের কথা স্বীকার করে জবানবন্দি দেয়।