কদমতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তালা কেটে চুরি

প্রকাশিত: ৩:১০ অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০২৩

বর্তমান খবর,নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারীর জলঢাকা উপজেলায় গোলমুন্ডা ইউনিয়নের ভাবনচুর কদমতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চুরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় (২০নভেম্বর)সোমবার দুপুরে থানায় অভিযোগ দিলে পুলিশ ঘটনাস্থল পরির্দশন করেছে।

এ তথ্য নিশ্চিত করে ভাবনচুর কদমতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক মাহমুদুর রহমান বলেন,১৯ নভেম্বর রবিবার সাড়ে চারটায় শিক্ষার্থীদের পাঠদান শেষে স্কুল তালাবদ্ধ করে সব ছাত্র শিক্ষক যার যার বাড়িতে চলে যাই।(২০নভেম্বর) সোমবার সকাল আনুমানিক ৭ দিকে বিদ্যালয়ের পাশ্ববর্তী সাদিকুল ইসলাম রাস্তা দিয়ে যাওয়ার সময় দেখতে পান বিদ্যালয়ের অফিস রুম,সিড়ির রুম,ক্লাস রুমের তালা ও হ্যাজবল ভাঙ্গা রুমের দরজা খোলা।

পরে সংবাদ পেয়ে স্কুলে গিয়ে দেখি দূর্বৃত্তরা একটি নলকূপ,ওজন উচ্চতা মাপার মেশিন, অগ্নি নির্বাপক মেশিন,ফাস্ট এইড বক্সে থাকা চিকিৎসা সামগ্রী, স্যাভলন সাবান,মাক্স ও হ্যান্ড সানিটাইজার সামগ্রী, ও অফিসের প্রয়োজনীয় কাগজ পত্র নিয়ে গেছে।

এছাড়া বিদ্যালয়ের কার্যালয়ে রক্ষিত কয়েকটি আলমারীর তালা ভেঙে মুল্যবান কাগজপত্র তছনছ করেছে।রবিবার দিবাগত রাতের কোনো এক সময় বিদ্যালয়ের তালা কেটে ও হ্যাজবল ভেঙে দূর্বৃত্তরা কক্ষে প্রবেশ করে এই চুরির ঘটনা ঘটিয়েছে। ২৩নভেম্বর(বৃহস্পতিবার) দুপুরে বিদ্যালয়ে গিয়ে পাশ্ববর্তী স্হানীয় জনগনের সাথে কথা বললে নাম প্রকাশ শর্তে অনেকে জানান,এর পূর্বে ও এমন ঘটনা ঘটেছিলো।

বিদ্যালয়টি জন বসতি থেকে একটু দুরে হওয়ায়, বিদ্যালয়ের মাঠে ও বারান্দায় গভীর রাতে বিভিন্ন এলাকা থেকে মাদক সেবনকারী এসে মাদক সেবন করে, ধারণা করা হচ্ছে এমন ঘটনা তারাই করতে পারে। এর সুষ্ঠু তদন্ত দাবী করে তারা।

জলঢাকা থানার উপ- সহকারী পরিদর্শক (এএসআই) এ,এইচ,এম হারুন বলেন, অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িতদের সনাক্ত এবং মালামাল উদ্ধারের চেষ্টা চলছে।