রংপুর-৫ আসনে ভোট কারচুপির আশঙ্কা স্বতন্ত্র প্রার্থীর

প্রকাশিত: ৩:৪৬ অপরাহ্ণ, ডিসেম্বর ২২, ২০২৩

বর্তমান খবর,রংপুর ব্যুরো: আওয়ামী লীগ নেতা উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে করা রংপুর-৫ (মিঠাপুকুর) আসনের স্বতন্ত্র প্রার্থী জাকির হোসেন সরকার ও তার সমর্থকরা নির্বাচনে কারচুপির আশঙ্কা প্রকাশ করেছেন। তাদের অভিযোগ বর্তমান সংসদ সদস্য এইচ এন আশিকুর রহমান ও তার ছেলে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রাশেক রহমান জনগণের রায় পাল্টিয়ে দেওয়ার ষড়যন্ত্রে লিপ্তে রয়েছেন। গত ২১ ডিসেম্বর বৃহ¯পতিবার দিবাগত রাতে মিঠাপুকুর উপজেলার নয়ারহাট বাজার, নয়েনপুর মধ্যপাড়া, হুলাশুগঞ্জ বাজারসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ ও পথসভায় সদ্য পদত্যাগ করা সাবেক উপজেলা চেয়ারম্যান ও স্বতন্ত্র প্রার্থী জাকির হোসেন সরকার ট্রাক প্রতীকের ভোট চেয়ে বক্তব্য দেওয়ার সময় এমন আশঙ্কার কথা বলেন।

এ সময় নির্বাচনে কারচুপির চেষ্টা প্রতিরোধে জনগণকে ঐক্যবদ্ধ থাকার আহŸান জানান তিনি। জাকির হোসেন সরকার বলেন, বর্তমান সংসদ সদস্য আশিকুর রহমান ষড়যন্ত্রের মাধ্যমে আমাকে নির্বাচন থেকে বিরত রাখার চেষ্টা করেছে। জনপ্রিয়তায় ভয় পেয়ে ষড়যন্ত্রের মাধ্যমে আমার মনোনয়নপত্র বাতিল করা হয়েছিল। নির্বাচন কমিশনে আপিলের মাধ্যমে প্রার্থিতা ফিরে পেয়েছি। প্রধানমন্ত্রী আওয়ামী লীগের নেতাকর্মীদের স্বতন্ত্র প্রার্থী হওয়ার অনুমতি দিয়েছেন। ফলে স্বতন্ত্র প্রার্থী হয়েছি।

তিনি আরও বলেন, ৪০ বছর ধরে মিঠাপুকুরে রয়েছে। ভোট নিয়ে অন্যদের মতো পাঁচ বছরের মধ্যে তিন বছর আমেরিকায় থাকব না। আপনাদের মাঝেই থাকব। ভোট কারচুপি করার গভীর ষড়যন্ত্র করা হচ্ছে। ৭ জানুয়ারি সকাল সাড়ে ৬টায় আপনারা ভোটকেন্দ্রে যাবেন। ভোট গণনা শেষ না হওয়া পর্যন্ত থাকবেন। কোনো অপশক্তি ভোটে কারচুপির চেষ্টা করলে সম্মিলিতভাবে প্রতিরোধ গড়ে তুলবেন। নির্বাচিত হলে মিঠাপুকুরের সকল রাস্তা পর্যায়ক্রমে পাকা করার ঘোষণা দেন তিনি।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রাশেক রহমান (নৌকা), জাতীয় পার্টির আনিছুর রহমান (লাঙ্গল), বাংলাদেশ কংগ্রেসের মাহবুবুর রহমান (ডাব), কৃষক শ্রমিক জনতা লীগের আব্দুল হালিম মন্ডল (গামছা), ইসলামী ফ্রন্ট বাংলাদেশ মনোনীত এনামুল হক (চেয়ার), আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিত স্বতন্ত্র প্রার্থী জাকির হোসেন সরকার (ট্রাক), বাংলাদেশ সুপ্রিম পার্টির আব্দুল ওয়াদুদ মিয়া (একতারা) এবং বাংলাদেশ জাতীয়তাবাদী ফ্রন্টের (বিএনএফ) আব্দুল বাতেন (টেলিভিশন) প্রতীকে নির্বাচনে লড়বেন। এ আসনে ভোটার ৪ লক্ষ ৪০ হাজার ৩৩৫ জন।