গাংনীতে আইনশৃঙ্খলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৩:৫৩ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২৪

বর্তমান খবর,মেহেরপুর প্রতিনিধিঃ মেহেরপুরের গাংনীতে আইনশৃঙ্খলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহষ্পতিবার বেলা ১১টার দিকে উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথী ছিলেন নব নির্বাচিত সংসদ সদস্য ডা. এএসএম নাজমুল হক সাগর। সভায় মাদকের ভয়াবহতা ও চোরাচালান প্রতিরোধ বিষয়ে গুরুত্ব দেয়া হয়।

গাংনী উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথী ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এম এ খালেক। সভায় সীমান্ত এলাকা কাজিপুর ইউপি চেয়ারম্যান আলম হুসাইন ও তেতুঁলবাড়িয়া ইউপি চেয়ারম্যান নাজমুল হুদা জানান, বিভিন্ন এলাকার পরিত্যক্ত বিদ্যালয় ভবনে মাদক সেবন ও কেনা বেচা হয়। মাদকের ভয়াবহতা কমাতে চোরাচালান বন্ধে পদক্ষেপ নেয়া জরুরী।

গাংনী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সুপ্রভা রাণী জানান, স্বাস্থ্য কমপ্লেক্সের অভ্যন্তরে পরিত্যক্ত ভবনে উঠতি বয়সিদের আনাগোনা লক্ষণীয়। সেখানে এ শ্রেণির লোকজন মাদক সেবন করেন ও মাদক গ্রহণ করে। পরিত্যক্ত ভবনে দেখা মেলে বিভিন্ন নেশা জাতীয় দ্রব্যের উচ্ছিষ্ট অংশ। বিষয়টি গাংনী থানার পুলিশকে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়ার আহবান জানান তিনি।

গাংনী থানার ওসি তাজুল ইসলাম জানান, আগের চেয়ে এখন মাদকে ভয়াবহতা অনেক কম। বলা যায় অনেকটা নিয়ন্ত্রণে। চেয়ারম্যানদ্বয় ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার অভিযোগটি খতিতে দেখে ব্যবস্থা নেয়ার আশ^াস দেন তিনি।

সভায় গাংনী প্রেসক্লাব সভাপতি, বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন ইউপি চেয়ারম্যান, বাজার কমিটি ও ইটভাটা মালিক সমিতির লোকজন উপস্থিত ছিলেন।