কমলগঞ্জে দুই শিশুসহ ছয় রোহিঙ্গা আটক

প্রকাশিত: ৪:০৫ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২৪

বর্তমান খবর,মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জে দুই শিশুসহ ছয় রোহিঙ্গাকে আটক করেছে স্থানীয়রা। বুধবার ২৪ জানুয়ারি ২০২৪ইং, দিনগত রাত ১১টার সময় উপজেলার মুন্সীবাজার এলাকা থেকে তাদেরকে আটক করেন। পরে আটককৃত রোহিঙ্গা শরণার্থীকে পুলিশে দিয়েছে স্থানীয়রা। বৃহস্পতিবার ২৫ জানুয়ারি ২০২৪ইং, সকালে কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সাইফুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

আটককৃত রোহিঙ্গারা হলেন,মোহাম্মদ শাহা (১৯), নুর ফাতেমা (১৭), আখলিমা (৭), জুনায়েদ (২৩), তহুরা (২৪), উমায়ের (৪)। তারা সকলেই কক্সবাজারের কুতুবপালং রোহিঙ্গা শরণার্থী শিবিরের ৫ নম্বর ক্যাম্পের বাসিন্দা।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার রাতে মুন্সীবাজারে দুইজন পুরুষ, দুই নারী ও দুই শিশুসহ ৬ জনকে একসাথে দেখে স্থানীয়দের সন্দেহ হয়। পরে তাদেরকে জিজ্ঞাসাবাদ করলে তাদের কথাবার্তায় রোহিঙ্গা মনে হলে আটক করে স্থানীয় চেয়ারম্যানকে অবগত করা হয়। পরে চেয়ারম্যানের জিজ্ঞাসাবাদে তারা তাদের রোহিঙ্গা আইডি কার্ড দেখায়। পরে তাদেরকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

আটককৃত রোহিঙ্গারা জানায়, তারা সিলেটে মাজারে এসেছিল। বাংলা ভাষা ঠিকমতো বুঝতে না পারায় বিস্তারিত কিছু বলতে পারছে না তারা। মুন্সীবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নাহিদ আহমেদ তরফদার বলেন, স্থানীয়রা দুই শিশুসহ ৬ রোহিঙ্গা আটক করে আমায় খবর দিলে আমি কমলগঞ্জ থানা পুলিশ ও ইউএনওকে অবগত করি। একজন রোহিঙ্গা নারী ৭ মাসের অন্তঃসত্ত্বা। তাদের কাছে রোহিঙ্গা আইডি কার্ড পাওয়া গেছে।

কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ সাইফুল আলম বলেন, স্থানীয়রা রোহিঙ্গাদের আটক করে থানায় অবগত করলে তাদেরকে থানায় নিয়ে আসা হয়েছে। তাদের রোহিঙ্গা শিবিরে পাঠানো হবে বলে তিনি জানান।