ইসলামপুর এসএসসি পরীক্ষা চলাকালে প্রশ্নফাঁস ঘটনায় দুই কক্ষ পরিদর্শকে অব্যাহতি

প্রকাশিত: ৬:২০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০২৪

বর্তমান খবর,জামালপুর প্রতিনিধি: জামালপুরের ইসলামপুর উচ্চ বিদ্যালয় এসএসসি কেন্দ্রে পরীক্ষা শুরুর ২৫ মিনিটের মধ্য বাহিরে প্রশ্ন ফাঁস হওয়ায় পরীক্ষা কেন্দ্রের হলের মোতালেব ও কামাল উদ্দিন নামে দুই কক্ষ পরিদর্শককে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

অব্যাহতি প্রাপ্ত কক্ষ পরিদর্শক কামাল উদ্দিন ইসলামপুর সদর ইউনিয়নের পাঁচবাড়িয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও মোতালেব পচাবহলা জয়তুন্নেছা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

ঘটনার বিবরণে জানা যায়, মঙ্গলবার ইসলামপুর উচ্চ বিদ্যালয়ের এসএসসি ইংরেজি(আবশ্যিক)১ম পত্র পরীক্ষা চলাকালে প্রাথমিক বিদ্যালয়ের ভ্যানু কেন্দ্রে কক্ষ থেকে জানালা দিয়ে প্রশ্ন পরীক্ষার্থীরা বাহিরে দিলে মহুর্তের মধ্যেই প্রশ্ন ফাঁস বিষয়টি মোবাইলে মোবাইলে ভাইরাল হয়ে যায়। এই খবর পেয়ে ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার তাৎক্ষণিক কেন্দ্রটি পরিদর্শন করে কক্ষ পরিদর্শকদের বিরুদ্ধে ব্যাবস্হা নেওয়া নেন। ইসলামপুর উচ্চ বিদ্যালয় এসএসসি পরীক্ষা কেন্দ্রে এবার কেন্দ্রীয় প্রতিষ্ঠানসহ সিরাজাবাদ উচ্চ বিদ্যালয়,সভুকুড়া মন্ডলপাড়া উচ্চ বিদ্যালয়,পচাবহলা জয়তুন্নেছা উচ্চ বিদ্যালয়,পাঁচবাড়িয়া উচ্চ বিদ্যালয় ও বুলবুল বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীরা পরীক্ষা দিচ্ছে। মোট পরীক্ষার্থীর সংখ্যা, ৬০১জন।

পরীক্ষা শুরুর ২৫ মিনিটের মধ্য বাহিরে প্রশ্ন ফাঁস হওয়ার ব্যাপারে দায়য়িত্বরত কেন্দ্র সচিব মাহাবুর রহমান জানান,আমি কি করবো,আমি কি পরীক্ষা হলে গিয়ে বসে থাকবো। কক্ষে যারা দায়য়িত্বে ছিল তাদের বহিষ্কার করা হয়েছে।

এব্যাপারে ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার সিরাজুল ইসলামন জানান,ঘটনার খবর পেয়ে কেন্দ্রটি পরিদর্শন করে কক্ষ পরিদর্শকদের বিরুদ্ধে ব্যাবস্হা নেওয়া হয়েছে। নকল করা ভিডিওটি দেখে তার বিরুদ্ধেও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।