মেহেরপুরে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধার দাফন

প্রকাশিত: ৩:০৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০২৪

বর্তমান খবর,মেহেরপুর প্রতিনিধি: রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে মেহেরপুর সদর উপজেলার বর্শিবাড়ীয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা ফয়েজ উদ্দীনকে। আজ মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকাল ১০ টার সময় বর্শিবাড়ীয়া মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে এই গার্ড অব অনার প্রদান করা হয়।

মেহেরপুর সদর থানা পুলিশের একটি দল গার্ড অব অনার প্রদান করেন। রাষ্ট্রের পক্ষে থেকে সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মাজহারুল ইসলাম অভিবাদন গ্রহণ করেন। মুক্তিযোদ্ধা ফয়েজ উদ্দীনের মরদেহ জাতীয় পতাকা দিয়ে আচ্ছ্বাদিত করেন। এসময় বিহ্গলের সুর বেজে ওঠে।

এসময় উপস্থিত ছিলেন মেহেরপুর জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বারাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোমিনুল ইসলাম মোমিন।

বীর মুক্তিযোদ্ধা ফয়েজ উদ্দীনকে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন, বীর মুক্তিযোদ্ধা মাহাতাব আলী, মিনহাজ উদ্দিন, আফজাল হোসেন, জালাল উদ্দিন, গুরুদাস হালদার, আজিজুল হক, মাসুদ আহমেদ, শুকুর আলী, আহাদ আলী, গাংনী উপজেলার খড়মপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম। পরে গার্ড অব অনার ও নামাজে জানাযা শেষে স্থানীয় গােরস্থানে দাফন সম্পন্ন হয়।

উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা ফয়েজ উদ্দীন গতকাল সােমবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে বার্ধক্যজনিত কারনে অসুস্থ হয়ে মেহেরপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি হন। পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

মুক্তিযোদ্ধা ময়েজ উদ্দিন কয়েকটি জটিল রােগে আক্রান্ত ছিলেন। তার ৫ সন্তান, স্ত্রী বন্ধু বান্ধব ও গুনগ্রাহি রয়েছে। মেহেরপুর সদর উপজেলার বর্শিবাড়ীয়া গ্রামের মৃত বদর উদ্দীনের ছেলে।