ভোট বর্জন আহ্বানকারীদের জনগণ প্রত্যাখ্যান করেছে : তথ্য প্রতিমন্ত্রী

প্রকাশিত: ৮:৪৪ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২৪

বর্তমান খবর,ঢাকা,১৭ জানুয়ারি, ২০২৪ : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত বলেছেন বিএনপিসহ যারা ভোট বর্জনের আহ্বান জানিয়েছিল জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে।
তিনি বলেন এই নির্বাচন ছিল যারা ভোট বর্জন করেছে, জনগণকে ভোট বর্জন করতে উৎসাহিত করেছে, সন্ত্রাসী কার্যক্রম চালিয়েছে এবং নির্বাচনের বিপক্ষে কাজ করেছে তাদেরকে প্রত্যাখ্যান করার নির্বাচন।
তিনি আজ সন্ধ্যায় ঢাকার মানিকদী আদর্শ বিদ্যানিকেতন স্কুল এন্ড কলেজে মাঠে সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

তথ্য প্রতিমন্ত্রী আরাফাত বলেন, নির্বাচনের আগে তারা অগ্নি সন্ত্রাস, হুমকি ধামকি দেয়ার পরও জনগণ উৎসবমুখর পরিবেশে এবার নির্বাচনে অংশগ্রহণ করেছে। দেশীয় ও আন্তর্জাতিক যে চক্রান্তগুলো করা হয়েছিল সেগুলোর জবাব দেয়া হয়েছে এই নির্বাচনের মাধ্যমে। যারা নির্বাচনকে বানচাল করতে চেয়েছিল তারা কিন্তু আজকে পরাজিত হয়েছে। মোহাম্মদ এ আরাফাত বলেন, জনগণ বিএনপিকে প্রত্যাখ্যান করেছে, তারা কিছুদিন আগেই অগ্নি সন্ত্রাস চালিয়ে ট্রেনে মানুষ পুড়িয়ে হত্যা করেছে।

বিএনপি’র উদ্দেশ্যে তিনি বলেন যেসব নিরাপরাধ মানুষকে আপনারা জীবন্ত পুড়িয়ে মারলেন তাদের কি বেঁচে থাকার অধিকার ছিল না? আপনারা কেন নির্বাচনে আসলেন না? আজকে দেখেন মানুষ নির্বাচনে এসেছে এবং ভোট দিয়েছে। তিনি বলেন সঠিক যদি ক্যালকুলেশন করা হয় তাহলে ৪২ শতাংশ নয়, আরো বেশি ভোট পড়েছে এই নির্বাচনে।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, বিএনপির অগ্নি সন্ত্রাস, হরতাল, অবরোধের পরেও মানুষ নির্বাচনমুখী ছিল। নির্বাচন হয়েছে। আমরা আগামী পাঁচ বছরেও উন্নয়নের ধারা অব্যাহত রাখবো। আরাফাত বলেন, একটি দেশের বা সমাজে শান্তি বিরাজের জন্য শক্তিশালী ও সাহসী একজন নেতা দরকার হয়। আমাদের সেই নেতা আছে বলেই আমরা আজ শান্তি উপভোগ করছি। সেই নেতার নাম বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। আমরা তার জন্য দোয়া করব তার হাতকে শক্তিশালী করব।

তিনি বলেন আমাদের নিজেদের স্বার্থে, শান্তির স্বার্থে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে এবং তার পাশে থাকতে হবে। তথ্য প্রতিমন্ত্রী বলেন, আপনারা ঢাকা-১৭ আসনের মানুষ আমাকে উপনির্বাচনের থেকেও এবার সংসদ নির্বাচনে বিপুল ভোটে আমাকে নির্বাচিত করেছেন। এজন্য আমি আপনাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আপনাদের সকলকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা। আপনারা আমাকে নির্বাচিত করেছেন সেই সুবাদে মাননীয় প্রধানমন্ত্রী আমাকে প্রতিমন্ত্রীর দায়িত্ব দিয়েছেন।