মোবাইল কিনে না দেয়ায় কিশোরীর আত্মহত্যা

প্রকাশিত: ২:২৫ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৩১, ২০২৩

বর্তমান খবর,চুয়াডাঙ্গা সংবাদদাতা : চুয়াডাঙ্গায় মোবাইল ফোন কিনে না দেয়ায় মা বাবার ওপর অভিমান করে ঐশী সাধু খাঁ (১৪) নামে এক কিশোরী বিষপানে আত্মহত্যা করেছে।

শনিবার (৩০ ডিসেম্বর) সকাল ১০টার দিকে উপজেলার দর্শনা থানার তিতুদহ এলাকায় এ ঘটনা ঘটে।নিহত কিশোরী ঐশী সদর উপজেলার দর্শনা থানার তিতুদহ ইউনিয়নের ৬৩ নম্বর আড়িয়া গ্রামের দীনু বন্ধু সাধু খাঁর মেয়ে।

স্থানীয় সূত্রে জানা গেছে, দীনু বন্ধু সাধু খাঁ সম্প্রতি তার বড় মেয়েকে মোবাইল কিনে দিয়েছে। এই দেখে ছোট মেয়ে ঐশী সাধু খাঁ মোবাইল ফোন কিনে দেয়ার জন্য বায়না ধরে। কিন্তু তার বয়স অল্প হওয়ায় মা-বাবা তাকে ধমক দিয়ে বলে তুই বড় হলে তখন তোকে মোবাইল কিনে দেব। মা বাবার এই কথায় অভিমান করে গত বুধবার (২৭ ডিসেম্বর) রাত ৮টার দিকে বাড়ির সকলের অজান্তে বিষপান করে।

বিষপানের পর সে অসুস্থ হয়ে পড়লে বাড়ির লোকজন তাকে চিকিৎসার জন্য চুয়াডাঙ্গা হাসপাতাল নিয়ে যায়। চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার অবফস্থার অবনতি হলে শুক্রবার (২৯ ডিসেম্বর) হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে রাজশাহী মেডিকেলে রেফার্ড করেন।

কিন্তু বাড়ির লোকজন তাকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেলে না নিয়ে নিজ বাড়িতে ফেরত নিয়ে আসেন। বাড়িতে অবস্থানকালে শনিবার (৩০ ডিসেম্বর) সকাল ১১টার দিকে সে মারা যায়। লাশটি বর্তমানে ৬৩ নম্বর আড়িয়া গ্রামের নিজ বাড়িতে আছে।

দর্শনা থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার সাহা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, থানা পুলিশ ঘটনাস্থলে গিয়েছে। তবে নিহত কিশোরীর মা বাবা আবেদন করার কারণে ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফনের অনুমতি পেয়েছে।