ইটালির ভেনিসে নবনিযুক্ত রাস্ট্রদূত মোঃ মনিরুল ইসলাম সংবর্ধিত

প্রকাশিত: ১:২৩ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৩১, ২০২৩

বর্তমান খবর,ইউরোপ বুরো চীফ মোহাম্মদ মেসবাহ উদ্দিন আলাল : গত ২৫ ডিসেম্বর ইটালির ভেনিসে বাংলাদেশের নবনিযুক্ত মান্যবর রাস্ট্রদূত মোঃ মনিরুল ইসলাম মহোদয়ের সম্মানে জাকজমকপূর্ণ এক নাগরিক সংবর্ধনা ও মত বিনিময় সভার আয়োজন করা হয়।

ভেনিস মেস্ত্রের অভিজাত লিওনার্দো রয়েল হোটেলের সুসজ্জিত হলরুমে বৃহত্তর কুমিল্লা সমিতি ভেনিস আয়োজিত উক্ত অনুষ্ঠানে দল-মত নির্বিশেষে ভেনিস, স্ত্রা’ ও পাদোভার প্রবাসী বাংলাদেশীগন অংশগ্রহণ করেন।

বৃহত্তর কুমিল্লা সমিতির প্রতিষ্ঠাতা আহবায়ক শাহাদাত হোসেন ও সাধারণ সম্পাদক আজাদ খানের যৌথ পরিচালনায় উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি আবুল কালাম আজাদ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মান্যবর রাস্ট্রদূত মোঃ মনিরুল ইসলাম ও প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সমিতির প্রধান পৃষ্ঠপোষক সিনিয়র আওয়ামী লীগ নেতা রেহান উদ্দিন দুলাল।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিলান কনসাল জেনারেল এম জে এইচ জাবেদ ও বৃহত্তর কুমিল্লা সমিতি ইটালির উপদেষ্টা ও ইটালি আওয়ামী লীগের সহ সভাপতি মোঃ শাহ আলম। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত,বাংলাদেশ ও ইটালির জাতীয় সংগীত পরিবেশন করা হয় এবং বিজয়ের মাসে সকল শহীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন শেষে সংবর্ধিত প্রধান অতিথিকে বৃহত্তর কুমিল্লা সমিতি ভেনিসের পক্ষ থেকে ফুলেল শুভেচছা জানানো হয় এবং সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

স্বাগত বক্তব্য রাখেন সমিতির ১ নং সদস্য শরীফ মৃধা ও মানপত্র পাঠ করেন সহ সভাপতি কবি মনির উদ্দিন। উক্ত অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশ কমিউনিটি নেতৃবৃন্দের সাথে ভেনিসে প্রথমবারের মতো মান্যবর রাষ্ট্রদূতের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

 

মান্যবর প্রধান অতিথি তাঁর বক্তব্যে প্রবাসীদের জন্য দূতাবাস ও মিলান কনসাল জেনারেলের সেবা সংক্রান্ত ও প্রবাসে মাতৃভাষার গুরুত্ব নিয়ে বিশদ আলোচনা করেন। তিনি জানান, প্রবাসী বাংলাদেশীদের যে কোন সমস্যায় দূতাবাসে ২টি জরুরী মোবাইল সেবা চালু করেছেন এবং সর্বদা প্রবাসীদের পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

এছাড়াও তিনি তার বক্তব্যে সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত সকল প্রবাসীদেরকে আন্তরিক ধন্যবাদ জানান। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সমিতির প্রধান উপদেষ্টা আব্দুল মান্নান, ভেনিস আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম, ভেনিস আওয়ামী লীগের সাবেক আহবায়ক বিল্লাল হোসেন ঢালী, সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ, ভেনিস বিএনপির সভাপতি আব্দুল আজিজ সেলিম, ভেনিস বাংলা স্কুলের সভাপতি কামরুল সারোয়ার,কিশোরগন্জ জেলা সমিতির সভাপতি মোবারক হোসাইন,আব্দুল্লাহপুর আঞ্চলিক সমিতি ভেনিসের সাবেক সভাপতি তাজুল ইসলাম,ভেনিস যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তফা ছৈয়াল কালু,ভেনিস যুবদলের সভাপতি আকবর খান সহ স্ত্রা’ ও পাদোভা থেকে আগত প্রমুখ নেতৃবৃন্দ।

আলোচনা শেষে রাষ্ট্রদূত মোঃ মনিরুল ইসলামকে মহোদয়কে ভেনিস আওয়ামী লীগ, যুবলীগ, ভেনিস বিএনপি, যুবদল সহ বিভিন্ন আঞ্চলিক সমিতি শরীয়তপুর, কিশোরগঞ্জ, ভৈরব, সিলেট, চট্রগ্রাম নোয়াখালী, ব্রাহ্মণবাড়িয়া, আব্দুল্লাপুর, ভেনিস বাংলা স্কুলসহ স্থানীয় সামাজিক, রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দগন ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান।