শেষ বলে ছক্কা মেরে বি বাড়িয়া একাদশের ঐতিহাসিক জয়

প্রকাশিত: ৬:১২ পূর্বাহ্ণ, মার্চ ৪, ২০২৪

বর্তমান খবর,সুমন আবদুল লতিফ কুয়েত প্রতিনিধি : ২৫ এবং ২৬ ফেব্রুয়ারি কুয়েতের ৬৩ তম জাতীয় দিবস ও ৩৩ তম স্বাধীনতা দিবস। বর্ণিল আয়োজনে পালিত হয়েছে দিবসটি। দিনটি স্মরণীয় করতে কুয়েতে প্রবাসী বাংলাদেশীরা টি-১০ হালা ফেব্রুয়ারি ক্রিকেট টুর্নামেন্ট ২০২৪ আয়োজন করে। টান টান উত্তেজনা আর নাভিশ্বাস লড়াইয়ের মধ্যদিয়ে এই খেলায় কুয়েতে সবচেয়ে অভিজাত এবং শক্তিশালি ক্রিকেট দল হিসেবে পরিচিত আই আই ওয়াই দলকে হারিয়ে বি বাড়িয়া একাদশ ক্লাব ঐতিহাসিক জয় পেয়েছে।

কুয়েতের জাতীয় দিবস এবং স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশ ক্রিকেট এসোসিয়েশন কুয়েত এর উদ্যোগে এবং বাংলাদেশ প্রেসক্লাব কুয়েত এর সহযোগিতায় অনুষ্ঠিত হলো টি-১০ হালা ফেব্রুয়ারি ক্রিকেট টুর্নামেন্ট ২০২৪। বাংলাদেশ ক্রিকেট এসোসিয়েশন এর আয়োজনে এবং বাংলাদেশ প্রেসক্লাব কুয়েত এর সহযোগিতায় এই খেলায় প্রবাসী বাংলাদেশীদের মোট ১২টি দল অংশ নেয়।

দল গুলো হলো জিলিব প্রবাসী, বি বাড়ীয়া একাদশ, আই আই ওয়াই, সিলেট সিক্সার্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, বেঙ্গল এব্রাম্স, আল ফয়সল, মুন্সিগঞ্জ স্টার, খুলনা টাইটান্স, খুলনা রয়েল, বরিশাল ব্রাদার্স, মারাফি বেঙ্গল। দুই দিনব্যাপী নকআউট খেলার গ্রান্ড ফাইনাল অনুষ্ঠিত হয় সোমবার আল রাই ক্রিকেট গ্রাউন্ডে।

বাংলাদেশ ক্রিকেট এসোসিয়েশন এর সভাপতি জাহাঙ্গীর খান পলাশ এর সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক মোয়াজ্জেম হোসেন এর পরিচালনায় হাসান কামাল এর সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আল রাই পৌরসভার কর্মকর্তা মোহাম্মদ নাহার আল মোতাইরী, আবদুল আজীজ আল জাহাবী,বাংলাদেশ প্রেসক্লাব কুয়েত এর সভাপতি মঈন উদ্দিন সরকার সুমন, খেলার স্পন্সর মোঃ সারোয়ার।

মরুর মাঠে খেলা উপভোগ করতে জড় হয় দেশ বিদেশী অসংখ্য দর্শক। বিদেশি দর্শকরা যেমন করেছে আয়োজকদের প্রশংসা তেমনি দেশটির নাগরিকরা আগামীতে সার্বিক সহযোগিতা করার আশ্বাসও দেন।

দীর্ঘদিন পর এমন আয়োজনে আনন্দিত প্রবাসী দর্শকরা। এমন আয়োজনে বিদেশের মাটিতে বাংলাদেশের ভাবমুর্তি উজ্জল হওয়ার পাশাপাশি সবার মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন অটুট হবে মনে করেন প্রবাসীরা।

কুয়েতে প্রবাসী বাংলাদেশী ক্রিকেট দলে সবচেয়ে অভিজাত এবং শক্তিশালি ক্রিকেট দল হিসেবে পরিচিত আই আই ওয়াই। এই দলকে পরাজিত করা অবিস্মরণীয় ঐতিহাসিক জয় বলেন বি বাড়ীয়া একাদশের ক্যাপ্টেন মনির।

ফাইনাল খেলার টসে জিতে প্রথমে বেটিং করেন আই আই ওয়াই। চার উইকেটে ১২৩ রান তুলে স্কোর বোর্ডে। ১২৪ রানের টার্গেট নিয়ে মাঠে নামে বি বাড়িয়া একাদশ । চার উইকেট হারিয়ে নয় ওভার পাঁচ বলে ১১৯ রান নিলে, সর্বশেষ একটি বলে টার্গেট পুরনে পাঁচ রান দরকার, টান টান উত্তেজনা সৃষ্টি হয়। অবশেষে লাষ্ট বলে সাব্বিরের ব্যাটে ছক্কা ম্যাচ শেষে জয়ের হাসি বি বাড়িয়া একাদশের। অন্যদিকে সর্বোচ্চ উইকেট নিয়ে ম্যাচ সেরাও হয়েছেন সাব্বির।