মৌলভীবাজারে শিক্ষার্থীদের মিছিলে পুলিশ- ছাত্রলীগের হামলা, গুলিবিদ্ধ ৫ আহত শতাধিক

প্রকাশিত: ৭:২২ অপরাহ্ণ, আগস্ট ৪, ২০২৪

বর্তমান খবর,মৌলভীবাজার প্রতিনিধি: কেন্দ্র ঘোষিত সারাদেশে কর্মসূচির অংশ হিসেবে মৌলভীবাজারের জুড়ী উপজেলায় সাধারণ শিক্ষার্থীদের মিছিলে ছাত্রলীগের হামলায় তিন শিক্ষার্থী আহত হয়েছে।

এর আগে ছাত্র জনতার ওপর হামলা,মামলা,গণগ্রেফতার,গুম,খুন ও হয়রানির প্রতিবাদ এবং জাতিসঙ্ঘকর্তৃক তদন্তপূর্বক বিচারের দাবিতে পুলিশি প্রহরায় জুড়ী কলেজ রোড থেকে সাধারণ শিক্ষার্থীদের আয়োজনে বিক্ষোভ মিছিলটি শুরু হয়। জুড়ীতে কোনো মিছিলে এই প্রথম বিভিন্ন স্কুল-কলেজের ছাত্রীরা অংশ নেয়। মিছিলটি জুড়ী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জুড়ী কলেজ রোডে এসে ও নিউ মার্কেটের সামনে সমাবেশে মিলিত হয়ে শেষ হয়।

 

সমাবেশ শেষে সেখান থেকে ফিরে যাওয়ার সময় হঠাৎ করে ছাত্রলীগের নেতাকর্মীরা পেছন থেকে লাঠি হাতে শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। এ সময় কয়েকজন ছাত্রকে বেধড়ক পেটায় ছাত্রলীগ কর্মীরা। তখন পুলিশ ছাত্রলীগের নেতাকর্মীদের থামানোর চেষ্টা করে। ছাত্রলীগ কর্মীরা পুলিশের বাধা উপেক্ষা করে সাধারণ শিক্ষার্থীদের ওপর লাঠিসোটা দিয়ে আক্রমণ চালায়। এতে আহত হন তিন শিক্ষার্থী। শনিবার ০৩ আগস্ট ২০২৪ ইং, বিকেল ৪টার সময় জুড়ী উপজেলা সদরের কলেজ রোড এলাকায় ঘটনাটি ঘটে।

হামলায় আহতরা হলেন, মৌলভীবাজার সরকারি কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের ছাত্র আফজাল হুসেন, মুছাওইর দাখিল মাদ্রাসার নবম শ্রেণির ছাত্র তানবির ও নয়াবাজার আহমদিয়া ফাজিল মাদ্রাসার অষ্টম শ্রেণির ছাত্র তামিম আহত হন। তাদের জুড়ী উপজেলা স্বাস্ব্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

আহত সাধারণ শিক্ষার্থী আফজাল হোসাইন বলেন, আমরা মিছিল শেষে মহিলা সাধারণ শিক্ষার্থীদের নিরাপদে ফিরে যেতে সহযোগীতা করছিলাম। হঠাৎ করে ছাত্রলীগ সংগঠিত হয়ে পেছন থেকে হকিস্টিক, রড, লাঠিসোটা ও দেশীয় অস্ত্র নিয়ে আমাদের ওপর আক্রমণ করে। মেয়েদের আক্রমণ থেকে বাঁচাতে গেলে তারা আমাকে লাঠি দিয়ে আঘাত করে এবং কিল, ঘুষি মারে। এ সময় আমি মারাত্বক আহত হই। পরে আমি জুড়ী উপজেলা স্বাস্ব্য কমপ্লেক্সে গিয়ে প্রাথমিক চিকিৎসা নেই।

 

জুড়ী থানার তদন্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বলেন, সাধারণ শিক্ষার্থীরা শান্তিপূর্ণ মিছিল করেছে। ছাত্রলীগ ধাওয়া দেয়ার চেষ্টা করেছে। আমরা পরিস্থিতি শান্ত করেছি বলে তিনি জানান।