বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের স্বামী-স্ত্রী ও সন্তানসহ পাঁচজনের মৃত্যু, একজন আহত

প্রকাশিত: ৬:৫২ অপরাহ্ণ, মার্চ ২৬, ২০২৪

বর্তমান খবর,মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারের জুড়ী উপজেলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের স্বামী-স্ত্রী ও সন্তানসহ পাঁচজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও একজন আহত হয়েছেন। মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ইং, ভোর ৫টার সময় উপজেলার গোয়ালবাড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি গ্রামের মখলিছ মিয়ার বাড়িতে এ ঘটনা ঘটে।
নিহতরা হলেন- টেলাগাড়ি চালক মোঃ ফয়জুর রহমান (৫২), তার স্ত্রী শিরিন বেগম (৪৫), মেয়ে সামিয়া (১৬), সাবিনা (১৩) ও ছেলে সায়েম উদ্দিন (৮)। এদের মধ্যে মেয়ে সামিয়া নবম শ্রেণি ও সাবিনা সপ্তম শ্রেণির শিক্ষার্থী ছিলেন। এ ঘটনায় আহত সোনিয়া আক্তার (১২) তাকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ভোরে বিদ্যুতের তার ছিঁড়ে বসতঘরের ওপর পরলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়। এ ঘটনায় সোনিয়া আক্তার নামে এক আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

আরও বলেন, পূর্ব গোয়ালবাড়ি গ্রামে ফয়জুর রহমানের বাড়ির উঠানে পাঁচজনের লাশ রাখা। দুর্ঘটনার খবর পেয়ে আত্মীয়স্বজনরা ছুটে এসেছেন। লাশের পাশে বসে তারা কান্নাকাটি করছেন। ঘরের ভেতর বিদ্যুতের তার, মিটার পুড়ে ছাই হয়ে গেছে। খাটের লেপ-তোশকও পুড়ে গেছে।

দেখা যায়, পূর্ব গোয়ালবাড়ি সড়কের এক পাশে টিনের চালা ও বেড়ার তৈরি ঘরে পরিবারের সদস্যদের নিয়ে থাকতেন ফয়জুর রহমান। তার ঘরের উপর দিয়ে পল্লী বিদ্যুৎ সমিতির (পবিস) ১১ হাজার ভোল্টের বিদ্যুতের লাইন টানানো।

নিজের জমি না থাকায় রহমত আলী নামের স্থানীয় এক ব্যক্তির পতিত জমিতে ফয়জুর রহমান ঘর তৈরি করে বসবাস করছিলেন বলেও জানা যায়।
জুড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অফিসার ইনচার্জ (ওসি) এস এম মাইনুদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মরদেহ উদ্ধার করে জুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনার প্রস্তুতি চলছে।