গাংনীতে কৃষকের দুই বিঘা কলা ক্ষেত বিনষ্ট

প্রকাশিত: ৫:২৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০২৪

বর্তমান খবর,মেহেরপুর প্রতিনিধিঃ মেহেরপুরের গাংনী উপজেলার চরগোয়াল গ্রামে তিন কৃষকের দুই বিঘা জমির কলা ক্ষেত কেটে বিনষ্ট করেছে দুর্বৃত্তরা। কৃষক সোহাগ সরদার, ইমরুল ও আমজাদ নামের তিন কৃষক সমন্বিত উদ্যোগে কলা চাষ করছিলেন। শুক্রবার দিবাগত রাতে দৃর্বৃত্তরা এ কলাক্ষেত বিনষ্ট করে। পুলিশ বিষয়টির খোঁজ খবর নিচ্ছেন বলে জানিয়েছেন গাংনী থানার ওসি তাজুল ইসলাম।

কৃষক সোহাগ সরদার জানান, তারা তিনজন সমন্বিতভাবে ৪০ বিঘা জমি আবাদ করেন। এর মধ্যে সাড়ে তিন বিঘা জমিতে কলাক্ষেত রয়েছে। সার, সেচ ও কীটনাশক দিয়ে কলা গাছ গুলো প্রস্তুত করা হয়েছিল । কলার কাঁদি গুলোও প্রায় পুষ্ট। রাতের অন্ধকারে কলা গাছ গুলো কেটে দিয়েছে দুর্বৃত্তরা। আজ শনিবার সকালে মাঠের কৃষকরা কলা ক্ষেত বিনষ্টের কথা জানায়। দুর্বৃত্তরা দুই বিঘা জমির কলাক্ষেত কেটে বিনষ্ট করেছে। এতে অন্ততঃ চার লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন তিনি। এমন ঘটনা যেন এই গ্রামের মাঠগুলোতে আর না ঘটে তার জন্য প্রশাসনের হস্তক্ষেপও কামনা করেছেন কৃষক সোহাগ সর্দারসহ স্থানীয় এলাকাবাসী।

গাংনী থানার ওসি তাজুল ইসলাম জানান, পুলিশ বিষয়টির খোঁজ খবর নিচ্ছেন। যদি কেউ অভিযোগ করে তাহলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।