রংপুরে ওয়াজেদ মিয়ার জন্মবার্ষিকী পালিত

প্রকাশিত: ৮:৩৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০২৪

বর্তমান খবর,রংপুর ব্যুরো: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক খ্যাতিস¤পন্ন পরমাণুবিজ্ঞানী প্রয়াত ড.এম এ ওয়াজেদ মিয়ার ৮২তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে। আজ শুক্রবার (১৬ ফেব্রæয়ারি) সকাল ১০টার দিকে রংপুরের পীরগঞ্জ উপজেলার ফতেহপুর গ্রামে ড. ওয়াজেদ মিয়ার সমাধিতে পু®পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. হাসিবুর রশীদ।

এ সময় শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা। শ্রদ্ধা অর্পণ শেষে ফাতেহা পাঠ ও মোনাজাত করা হয়। এ ছাড়াও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, অফিসার্স এ্যাসোসিয়েশন, ড. ওয়াজেদ রিসার্চ এ্যান্ড ট্রেনিং ইনস্টিটিউট ড. ওয়াজেদ মিয়ার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোহাম্মদ আলমগীর চৌধুরী,শিক্ষক সমিতির সভাপতি ড. বিজন মোহন চাকী, সাধারণ স¤পাদক আসাদুজ্জামান মন্ডল আসাদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক সৈয়দ আনোয়ারুল আজিম,অফিসার্স এ্যাসোসিয়েশনের সভাপতি ফিরোজুল ইসলাম,সাধারণ স¤পাদক তাপস কুমার গোস্বামী প্রমুখ।

এ ছাড়াও ড. এম এ ওয়াজেদ মিয়ার জন্মবার্ষিকী উপলক্ষ্যে বাদ জুম্মা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। উল্লেখ্য, ড. এম এ ওয়াজেদ মিয়া ১৯৪২ সালের ১৬ ফেব্রæয়ারি রংপুরের পীরগঞ্জ উপজেলার ফতেহপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবা আব্দুল কাদের মিয়া এবং মা ময়েজুন্নেসা।