মেহেরপুরে দুর্বৃত্তদের হামলায় দুই সাংবাদিক আহত

প্রকাশিত: ১:৩৭ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২৪

বর্তমান খবর,মেহেরপুর প্রতিনিধি : মেহেরপুরের আমঝুপিতে সংবাদ সংগ্রহ করতে গিয়ে দুর্বৃত্তদের হামলায় আহত হয়েছেন চ্যানেল ২৪ এর স্টাফ রিপোর্টার রাশেদুজ্জামান ও দৈনিক জবাবদিহি পত্রিকার মেহেরপুর জেলা প্রতিনিধি সিরাজ উদ দৌজা পাভেল। সোমবার দুপুর বারোটার দিকে মানব উন্নয়ন কেন্দ্র নামের একটি এনজিও সংস্থার দপ্তরের সামনে এ হামলার ঘটনাটি ঘটে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় দুজনকে আটক করা হয়েছে।

জানা যায়,সড়ক দুর্ঘটনায় একজন নিহতের ঘটনা ঘটে। মানব উন্নয়ন কেন্দ্রের একজন কর্মকর্তা উক্ত দুর্ঘটনা জড়িত থাকায় সংস্থাটির দপ্তরের সামনে জড়ো হয় সাধারণ মানুষ। এসময় সংবাদ সংগ্রহ করতে যান রাশেদুজ্জামান ও সিরাজ উদ দৌজা পাভেল। জটলার ছবি তুলতে গেলে সাংবাদিক রাশেদুজ্জামানের উপর ৮-১০জন দুর্বৃত্ত চড়াও হয়ে লাঠিসোটা নিয়ে হামলা করে তারা। রাশেদুজ্জামানকে বাঁচাতে গেলে সিরাজ উদ দৌজা পাভেলের উপরও হামলা করে তারা। এতে দু’জনই আহত হন। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আহত সাংবাদিক রাশেদুজ্জামান জানান, পেশাগত দায়িত্ব পালন করার লক্ষ্যে ভিডিও ফুটেজ ধারণ করার এক পর্যায়ে কিছু ব্যক্তি অতর্কিত হামলা চালায়। কিছু বুঝে ওঠার আগেই এলোপাথাড়ি কিল ঘুষি ও ও লাঠি সোটা নিয়ে আঘাত করে তারা। হামলার সময় ভিডিও ফুটেজ নেওয়ার জন্য গালিগালাজ করছিল তারা। হাতে থাকা মোবাইল ফোন ছিনিয়ে নেওয়ার চেষ্টাও করে তারা।

মেহেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ কনি মিয়া জানান, সংবাদ পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছায়। হামলাকারীদের মধ্যে থেকে দু’জনকে আটক করা হয়েছে। সিসিটিভি ফুটেজ ও মোবাইলে ধারণ করা ভিডিও ফুটেজ থেকে হামলার সাথে জড়িত ব্যক্তিদের চিহ্নিত করা হচ্ছে। পরবর্তীতে তাদের আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি।

এদিকে সাংবাদিকের উপর হামলার ঘটনায় সন্ধ্যা পর্যন্ত দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আল্টিমেটাম দিয়েছে মেহেরপুর প্রেসক্লাব। উদ্ভূত এমন ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে মেহেরপুরের সাংবাদিক সমাজ।