কারিগরি শিক্ষা বোর্ডের সিস্টেম এনালিস্ট শামসুজ্জামানের বিরুদ্ধে অপপ্রচার

প্রকাশিত: ১১:০৩ অপরাহ্ণ, ডিসেম্বর ১৯, ২০২৩

বর্তমান খবর,নিজস্ব প্রতিনিধি : কারিগরি শিক্ষা বোর্ডের তথ্য বিভ্রাটে সিস্টেম বিশ্লেষক একেএম শামসুজ্জামানের বিরুদ্ধে সম্প্রতি কিছু ভিত্তিহীন অভিযোগ তোলা হয়েছে। কারিগরি শিক্ষা বোর্ড একটি ডেটা বিভ্রাটের সম্মুখীন হয়েছে যা সংস্থার মধ্যে এবং জনসাধারণের মধ্যে উদ্বেগ তৈরি করেছে৷ বর্তমান সিস্টেম বিশ্লেষক,এ কে এম শামসুজ্জামান, দুর্ভাগ্যবশত কিছু স্বার্থান্বেষী পক্ষের ব্যক্তিগত আক্রমণের লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছেন, যার ফলে তথ্য ব্ল্যাকআউট হয়েছে।

বিভিন্ন মিডিয়ায় সিস্টেম এনালিস্ট শামসুজ্জামানের বিরুদ্ধে ভূয়া তথ্য ছড়িয়ে তার ভাবমূর্তি ক্ষুন্ন ও গ্রহণযোগ্যতা কমানোর প্রচেষ্টা চালাচ্ছে। এতে করে কারিগরি শিক্ষা বোর্ডের সুনামও ক্ষুন্ন হচ্ছে। এ ধরনের মিথ্যা তথ্য দিয়ে হয়রানি না করার জন্য গণমাধ্যমের প্রতি অনুরোধ জানিয়েছেন কারিগরি শিক্ষা বোর্ডের সিস্টেম এনালিস্ট শামসুজ্জামান। তিনি এই প্রতিবেদককে আরো বলেন, আপনারা জাতির বিবেক -আপনাদের কাছে বিশেষ ভাবে অনুরোধ সংবাদ প্রকাশের পূর্বে প্রাপ্ত তথ্য সঠিক ভাবে যাচাই করবেন।

বোর্ডে সরেজমিনে কিছু তথ্যের ভিত্তিতে দেখা যায় যে সিস্টেম বিশ্লেষক এ কে এম শামসুজ্জামানের বিরুদ্ধে অভিযোগের সমর্থনে কোন পূর্ণাঙ্গ প্রমাণ নেই। অভিযোগগুলি ভিত্তিহীন। একেএম শামসুজ্জামান কারিগরি শিক্ষার অগ্রগতিতে অগ্রণী ভূমিকা পালন করেছেন, তার মেয়াদ জুড়ে অসামান্য অবদান প্রদর্শন করেছেন। অনলাইন রেজিস্ট্রেশন প্রক্রিয়ার নেতৃত্ব দেওয়া থেকে শুরু করে কম্পিউটার সেল আপগ্রেড করা এবং অনলাইন অ্যাডমিট প্রিন্ট পরিষেবা চালু করা পর্যন্ত, কারিগরি শিক্ষা বোর্ডের মধ্যে সমস্ত কম্পিউটার সেলের উন্নয়নে তার প্রভাব অপরিসীম।

কারিগরি শিক্ষার প্রবৃদ্ধি এবং বর্ধিতকরণের প্রতি এ কে এম শামসুজ্জামানের সফলতা ম্লান করার জন্য একটি কুচক্রী মহল তার বিরুদ্ধে উঠে পড়ে লেগেছে। তার বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ গুলোর প্রতিবাদ জানিয়েছেন সারা দেশের বিভিন্ন কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান প্রধানরা।