মুসলিম কমিউনিটি মৌলভীবাজার” এর তাৎপর্য‍‍` শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিত: ৪:৫৩ অপরাহ্ণ, মার্চ ৩০, ২০২৪

বর্তমান খবর,মৌলভীবাজার প্রতিনিধি: ইসলাম ও মানবতার কল্যাণে নিবেদিত অরাজনৈতিক সেবামূলক সংগঠন “মুসলিম কমিউনিটি মৌলভীবাজার” এর আয়োজনে মাহে রমজানের তাৎপর্য‍‍ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ২৯ মার্চ ২০২৪ইং, ১৮ রমজান মৌলভীবাজার শহরের কোর্ট রোডস্থ পৌর জনমিলন কেন্দ্র মিলনায়তনে বিকাল ৪টা থেকে শুরু করে ইফতারে আগ পর্যন্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় মুসলিম কমিউনিটি মৌলভীবাজার এর আহবায়ক ও বরুণা মাদরাসার নায়েবে সদরে মুহতামিম মাওলানা শায়খ নুরে আলম হামিদীর সভাপতিত্বে আলোচনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন মৌলভীবাজার সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ ড. ফজলুল আলী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন, মৌলভীবাজার সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা আলাউর রহমান টিপু, মোস্তফাপুর ইউনিয়নের চেয়ারম্যান তাজুল ইসলাম তাজ, মৌলভীবাজার পৌরসভার ২ নং ওয়ার্ডের কাউন্সিলর আসাদ হোসেন মক্কু, ৫ নং ওয়ার্ডের কাউন্সিল ফয়ছল আহমদ, সাবেক কাউন্সিলর আয়াছ আহমেদ, নাজিরাবাদ ইউনিয়ন সাবেক চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন মাতুক, জামেয়া রাহমানিয়ার প্রিন্সিপাল মাওলানা জামিল আহমদ আনসারী, বরুণা মাদরাসার মুহাদ্দিস মুফতি হিফজুর রহমান ফুয়াদ, মাওলানা সাইফুর রহমান মক্কী, মুন্সিবাজার মাদরাসার ওস্তাদুল হাদিস মাওলানা আশরাফুল হক, পূবালী ব্যংকের কর্মকর্তা নুরুল ইসলাম রাকিব প্রমুখ।

উক্ত অনুষ্ঠানে মুসলিম কমিউনিটি মৌলভীবাজার’র যুগ্ন আহবায়ক মাওলানা লুৎফুর রহমান জাকারিয়া, সদস্য সচিব মাওলানা মাহদি হাসান কামাল ও যুগ্ম সদস্য সচিব মাওলানা শাহ মিসবাহ’র যৌথ সঞ্চালনায় আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, কাশিনাথ স্কুল অ্যান্ড কলেজের প্রিন্সিপাল মোহাম্মদ কামাল হোসেন, জামেয়া ইসলামিয়া মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আব্দুশ শাকুর, বরুণা মাদরাসার সহকারী শিক্ষাসচিব আব্দুর রহমান শরিফপুরী, মাওলানা হেলাল আহমদ সিলেটী, মাওলানা আব্দুর রহমান আসজদ বর্ণভীসহ বিভিন্ন মাদরাসার প্রতিনিধি ও বিভিন্ন মসজিদের ইমাম-খতিবসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

মাহে রমযানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা শেষে মুসলিম উম্মাহর কল্যাণ কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করবেন কমলগঞ্জের ধর্মপুর উম্মাহাতুল মুমিনূন মহিলা মাদরাসার মুহতামিম মাওলানা শায়খ আব্দুর রহমান ধর্মপুরী।

প্রসঙ্গত, ইসলাম ও মানবতার কল্যাণের মহৎ উদ্দেশ্য নিয়ে ২০২৪ সালের ১০ ফেব্রুয়ারি ১৫ সদস্যবিশিষ্ট “মুসলিম কমিউনিটি মৌলভীবাজার” এর আহবায়ক কমিটি গঠন করা হয়।