নাটোরের বিশিষ্ট শিক্ষাবিদ ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব মজিবুল হক নবী আর নেই

প্রকাশিত: ৫:১৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০২৪

বর্তমান খবর,নাটোর প্রতিনিধি : নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক (অবঃ) ও সাকাম সাংস্কৃতিক প্রতিষ্ঠানের সাবেক সভাপতি সাংস্কৃতিক ব্যাক্তিত্ব মজিবুল হক নবী (৭১) ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে…….রাজেউন)। শুক্রবার রাত সাড়ে ১০ টায় ঢাকায় নিউরো সায়েন্স হাসপাতালে চিকিৎসাধিন অবস্খায় তিনি মারা যান। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়ে,জামাতাসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন।

মজিবুল হক নবীর পারিবারিক সুত্র জানায়, গত রবিবার নাটোর শহরের আলাইপুরে নিজ বাসভবনে রাত সাড়ে ৮টার দিকে মজিবুল হক নবী ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হন। সাথে সাথে তাকে প্রথমে সদর হাসপাতাল ও পরে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিউরো সায়েন্স হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি সবাইকে ছেড়ে না ফেরার দেশে চলে যান। তার মরদেহ নাটোরের বাড়িতে আনার পর তার প্রিয়জনরা তাকে এক নজর দেখার জন্য সেখানে ভীড় জমায়।

তিনি তার জীবদ্দশায় একজন ভাল শিক্ষক,সাংস্কৃতিক কর্মী ও ভাল মনের মানুষ হিসেবে পরিচিত ছিলেন। তার মৃত্যুতে তার স্বজনদের মাঝে শোকের ছায়া নেমে আসে। শনিবার জোহরের নামাজের পর শহরের কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে তার জানাজা শেষে গাড়িখানা কেন্দ্রীয় গোরস্থানে তার দাফন সম্পন্ন হয়।