নাটোরের বড়াইগ্রাম উপজেলা প্রাণী সম্পদ দপ্তরের আয়োজনে ব্যবসা পরিকল্পনা প্রণয়ন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

প্রকাশিত: ৪:০৬ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২৪

বর্তমান খবর,নাটোর প্রতিনিধি : বড়াইগ্রাম উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারী হাসপাতালের আয়োজনে,প্রাণী সম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প এর আওতায় পিজি ও নন পিজি সদস্যদের ব্যবসা পরিকল্পনা উন্নয়ন বিষয়ক দুই দিনব্যাপী প্রশিক্ষণ আজ বুধবার (২৪ জানুয়ারি)সকাল ১১ টায় উপজেলা প্রাণী সম্পদ দপ্তরের হলরুমে অনুষ্ঠিত হয়।

এই অনুষ্ঠানে সভাপতিত্বে করেন উপজেলা নির্বাহী অফিসার আবু রাসেল, অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,নাটোর ৪- আসনের সাংসদ সদস্য ডাঃ সিদ্দিকুর রহমান পাটোয়ারী,প্রশিক্ষণ কর্মকর্তা হিসেবে উপস্থিত ছিলেন বড়াইগ্রাম উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাক্তার মোঃ আমির হামজা,মোছাঃ ফাল্গুনী হক প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা।

এছাড়া উপজেলা প্রাণিসম্পদ অফিস স্টাফ’রা সাংবাদিক সহ প্রমুখ। প্রতি ব্যাচে ৪০ জন করে দুটি বেচে মোট ৮০ জন প্রান্তিক খামারি ও নন পিজি প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ অফিসার ডাক্তার মোঃ আমির হামজা বলেন, খামারিরা যাতে একটি আদর্শ ব্যবসা শুরু করে একজন সফল উদ্যোক্তা হতে পারেন। ব্যবসায় পরিকল্পনা,মূলধনের ব্যবস্থা, আয় ব্যয়ের হিসাব,নথীপত্র সংরক্ষণ এবং ঋণ প্রাপ্তির বিষয় প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।