পরিবেশ মন্ত্রণালয়ের লাভলুর অবৈধ সম্পদের পাহাড়- বদলীর তদবির এবং নিয়োগ বানিজ্য তার প্রধান আয়ের উৎস

প্রকাশিত: ৬:০০ পূর্বাহ্ণ, মার্চ ৪, ২০২৪

বর্তমান খবর,নিজস্ব প্রতিবেদক: বন পরিবেশ ও জলবায়ূ পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের ব্যক্তিগত কর্মকর্তা মোঃ ফজলুল হক লস্কর ওরফে লাভলু রাজধানীতে অবৈধ সম্পদের পাহাড় গড়ে তুলেছন। রাজধানীর বসিলা সিটিতে ড্রিম সংসদ ভবনে তার রয়েছে রাজকীয় ফ্ল্যাট।

অনুসন্ধানে জানা গেছে, লাভলু দীর্ঘদিন একই মন্ত্রণালয়ে চাকরি করে উর্ধতন কর্মকর্তাদের সাথে লিয়াজো করে ১২ থেকে ১৫ লক্ষ টাকার বিনিময়ে ফরেষ্টার নিয়োগ দেন। এছাড়াও তার দূ:সস্পর্কের বোনের জামাইকে ফরেষ্টারে নিয়োগ দিয়েছেন।

বিভিন্ন জেলা ও উপজেলা বন কর্মকর্তাদের বদলী তদবির করে কোটি টাকার মালিক বনে গেছেন লাভলু। এছাড়াও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগের একটি সিন্ডিকেটের সাথে লাভলুর যোগসুত্র আছে বলে প্রাথমিক সত্যতা পাওয়া গেছে।

বন পরিবেশ ও জলবায়ূ পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের তৃতীয় শ্রেণীর চাকরি করা ব্যক্তিগত কর্মকর্তা মোঃ ফজলুল হক লস্কর ওরফে লাভলু উপ-সচিব, যুগ্ম-সচিবের মত চলাফেরা করেন।

লাভলুর নিজ জেলা ঝালকাঠির রাজাপুরে অনেক জমিজমা ক্রয় করেছেন বলে জানা গেছে। লাভলুর অবৈধ সম্পদের অনুসন্ধানে উঠে এসেছে আরও কিছু অনিয়মের তথ্য। সেসব নিয়ে ধারাবাহিক প্রতিবেদন প্রকাশ করা হবে।