পিটিয়ে বাঘ মারা হয়েছে

প্রকাশিত: ৩:১৮ অপরাহ্ণ, ডিসেম্বর ২২, ২০২৩

বর্তমান খবর,রংপুর ব্যুরো: চিতা বাঘের আক্রমণে শিশুসহ ৪ জন আহত হয়েছে। এসময় এলাকাবাসী চিতা বাঘটিকে পিটিয়ে মেরে ফেলেছে। ২০ ডিসেম্বর বুধবার সকাল ১১ টার দিকে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার মাগুড়া ইউনিয়নের আকালিপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

চিতা বাঘের আক্রমণে আহতরা হলেন উপজেলার মাগুড়া ইউনিয়নের আকালীবেচা পাড়া গ্রামের বুদু মিয়ার ছেলে বুলেট মিয়া (২৭), মৃত মকবুল হোসেনের ছেলে ফেরদৌস আলম (৩৪), ছকমাল হোসেনের ছেলে নায়েব আলী (৪১) ও মাগুড়া উত্তর পাড়া গ্রামের চাঁন মিয়ার মেয়ে জান্নাতুল (৮)।

প্রত্যক্ষদর্শীগণ বলেন, বুধবার সকাল ১১টার দিকে রংপুর-দিনাজপুর তিস্তা সেচ প্রকল্পের ক্যানেলের সেতু সংলগ্ন একটি গাছে চিতা বাঘটিকে দেখে চিৎকার করে কয়েকজন শিশু। তাদের চিৎকারে লোকজন বাঘ
দেখার জন্য ভিড় করে ও বন বিভাগকে সংবাদ দেওয়া হয়। বন বিভাগের লোক আসার আগেই বাঘটি গাছ থেকে লাফ দিয়ে মাটিতে নেমে মানুষকে আক্রমণ করে। এসময় শিশুসহ ৪ জনকে আহত হয়। পরে
এলাকাবাসী বাঘটিকে পিটিয়ে মেরে ফেলে গাছের সঙ্গে ঝুলিয়ে রাখে।

আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। একজনের অবস্থা গুরুতর হওয়ায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। রংপুর বন বিভাগের বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা স্মৃতি সিংহ রায় বলেন, আমাদের লোক সেখানে যাওয়ার আগে চিতা বাঘটি মেরে ফেলা হয়েছে।