আন্দোলনে গুলিবিদ্ধ সাব্বিরের মৃত্যুতে কেন্দ্রীয় ছাত্রদলের শোক

প্রকাশিত: ৪:৪২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২৪

দেবিদ্বারের ছাত্রদলকর্মী মোহাম্মদ সাব্বির

দেবিদ্বার (কুমিল্লা) সংবাদদাতা || বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গত ৫ আগস্ট গুলিবিদ্ধ হয়ে দীর্ঘদিন চিকিৎসা শেষে বাড়ি ফেরার একদিন পর মারা গেছেন দেবিদ্বারের ছাত্রদলকর্মী মোহাম্মদ সাব্বির। তার মৃত্যুতে কেন্দ্রীয় ছাত্রদল শোক জানিয়ে প্রেস বিজ্ঞপ্তি পাঠিয়েছে গণমাধ্যমে। শনিবার জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক (সহসভাপতি পদমর্যাদা) মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উপজেলার ছাত্রদলকর্মী মোহাম্মদ সাব্বির গত ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনে দেবিদ্বার নিউমার্কেট এলাকায় গুলিবিদ্ধ হোন। জীবন-মৃত্যু সন্ধিক্ষণে দীর্ঘদিন চিকিৎসাধীন থাকার পর মোহাম্মদ সাব্বির শনিবার মারা যান। ছাত্র-জনতার এ আন্দোলনে স্বৈরাচারের নির্বিচার গণহত্যায় মৃত্যুর মিছিলে সর্বশেষ মোহাম্মদ সাব্বির। ছোটবেলা থেকেই রাজনীতি সচেতন ও দেশপ্রেমিক একজন মেধাবী তরুণ হিসেবে তিনি উন্নত, সমৃদ্ধ ও গণতান্ত্রিক বাংলাদেশ বিনির্মাণের কাজে আত্মনিয়োগ করেন। জাতীয়তাবাদী আদর্শের একজন ত্যাগী ও একনিষ্ঠ কর্মী হিসেবে সাব্বির জীবনের শেষ সীমা পর্যন্ত ন্যায্যতার আন্দোলনে ও দেশমাতৃকার স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় নিরলস ভূমিকা পালন করে গেছে। তিনি জীবন দিয়ে দেশমাতৃকার প্রতি তার অপরিসীম ভালোবাসা প্রমাণ করে গেল।

তার মৃত্যুতে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির শহীদ মোহাম্মদ সাব্বিরের আত্মার মাগফিরাত কামনা করেছেন এবং শোকসন্তপ্ত পরিবার ও আত্মীয়স্বজনের প্রতি শোক ও সমবেদনা জানিয়েছেন।