বীরগঞ্জে চিকিৎসক, নার্স ছাড়াই চলছিল ক্লিনিক, অভিযানে সা’দ ক্লিনিক বন্ধ

প্রকাশিত: ৯:৩৭ অপরাহ্ণ, মার্চ ১৫, ২০২৪

বর্তমান খবর,বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধিঃ দিনাজপু‌রের বীরগ‌ঞ্জ পৌরসভা সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে একটি ক্লিনিক বন্ধ করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে এক‌টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারকে সতর্ক করা হয়েছে। বৃহস্প‌তিবার রা‌তে বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ মহসীন। এ অভিযান পরিচালনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর মেডিকেল অফিসার ডাঃ অমৃত সরকার, উপজেলা স্যানিটারী সহকারী ইন্সপেক্টর সামিউল ইসলাম (এসআইটি) সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন।

অ‌ভিযা‌নে সা’দ ক্লিনিকের লাইসেন্স নাই, চিকিৎসক ও নার্স নাই, ল্যাব টেস্টে অতিরিক্ত মূল্য নির্ধারণ, ডিউটিরত কোনো ডাক্তার না থাকায় অনির্দিষ্টকালের জন্য বন্ধ এবং দেশ ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে অভিজ্ঞ চিকিৎসক ছাড়াই অপারেশন এবং বিশেষজ্ঞ চিকিৎসকদের নাম দেখিয়ে ২৪ ঘন্টা রেখে প্রতিষ্ঠান পরিচালনা এবং পর্যাপ্ত নার্স না থাকায় ৭ দিনের মধ্যে সকল শর্ত পূরণ করার নির্দেশনা দেন।

বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ মহসীন বলেন, কাগজপত্র না থাকায় ১টি প্রতিষ্ঠানকে বন্ধ করা হয়েছে এবং দেশ ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে ১ সপ্তাহ সময় বেধে দেওয়া হয়েছে সকল শর্ত পূরণ করে, ভালো চিকিৎসা ব্যবস্থা গ্রহণ করার নির্দেশনা দেওয়া হয়। অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান এ কর্মকর্তা।