বিশ্ব ইজতেমায় গেলেন শ্রীমঙ্গলের ৬ বাক প্রতিবন্ধী

প্রকাশিত: ৭:৫২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১, ২০২৪

বর্তমান খবর,মৌলভীবাজার সংবাদদাতা: গাজীপুরের টঙ্গীর তুরাগ নদের তীরে আগামীকাল শুক্রবার শুরু হচ্ছে মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় সমাবেশ ৫৭তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। বাদ ফজর আমবয়ানের মধ্য দিয়ে শুরু হবে তাবলিগ জামাত এর ইজতেমা। এতে শরিক হতে বৃহস্পতিবার ০১ ফেব্রুয়ারি ২০২৪ইং, রাতে আন্তঃনগর উপবন এক্সপ্রেস ট্রেনে বিশ্ব ইজতেমায় গেলেন শ্রীমঙ্গলের ৬ বাক প্রতিবন্ধী।

গতকাল বুধবার থেকেই মৌলভীবাজার জেলার বিভিন্ন উপজেলার গ্রাম-শহর থেকে হাজার হাজার মুসল্লিরা ইজতেমা ময়দানে দলে দলে যেতে শুরু করেছেন। তবে ৫৭তম বিশ্ব ইজতেমার প্রথম পর্বে যাওয়ার জন্য বুধবার রাতে সেভ দ‍্য ফিউচার ফাউন্ডেশন শ্রীমঙ্গল উপজেলা শাখা’র সাধারণ সম্পাদক মোঃ মতিউর রহমান (মতিন) এর সঙ্গে শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশন একটি হোটেলে চায়ের টেবিলে বসে চা খাচ্ছেন ৬ বাক প্রতিবন্ধী। সেই সময় তাঁদের সাথে দেখা হয় সাংবাদিক মোঃ জালাল উদ্দিনের। তখন সাংবাদিক মোঃ জালাল উদ্দিন তিনি জিজ্ঞেস করলেন মতিনকে, যে ৬ বাক প্রতিবন্ধী তাদের সঙ্গে অনেক সামানা, তাদেরকে নিয়ে কোথায় যাচ্ছেন।

তিনি বলেন, তাদেরকে নিয়ে ৫৭তম বিশ্ব ইজতেমায় প্রথম পর্বে যাচ্ছি। তারা হলেন, বাক প্রতিবন্ধী ১.মোঃ নাহিদ রাজা, ২.মোঃ লিটন মিয়া, ৩.মোঃ স্বপন মিয়া, ৪.মোঃ মরম আলী, ৫.মোঃ সোহাগ মিয়া, ৬.মোঃ হাছান মিয়া।

তিনি আরও বলেন, আমাদের সাথে আরো দুজন আছেন, শিক্ষক মোঃ আব্দুল সুবাহান ও হাফেজ মোঃ আব্দুল হাকিম-সহ আমরা মোট নয় জন যাচ্ছি। এই ভাইদের নিয়ে বিশ্ব ইজতেমায় যাওয়ার জন্য উপবন ট্রেনের অপেক্ষা করতেছি, ট্রেন আসলে বিশ্ব ইজতেমায় চলে যাবো এবং আমাদের জন্য দোয়া করিবেন।