মস্কোতে সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১২:৩৮ পূর্বাহ্ণ, মার্চ ২৫, ২০২৪

বর্তমান খবর,ঢাকা, ২৪ মার্চ, ২০২৪ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা মস্কোর ক্রোকাস সিটি হলে সংঘটিত সন্ত্রাসী হামলায় ১৩০ জনেরও বেশি লোক নিহত হওয়ায় তীব্র নিন্দা জানিয়েছেন।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের কাছে পাঠানো এক চিঠিতে বাংলাদেশের প্রধানমন্ত্রী ২০২৪ সালের ২২শে মার্চ মস্কোর ক্রোকাস সিটি হলে কাপুরুষোচিত ও বিবেকহীন সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানান।

তিনি বলেন, “এতগুলি নিরপরাধ লোকের প্রাণহানি ঘটায় আমি অত্যন্ত মর্মাহত ও ক্ষুব্ধ। “আমি নিহতদের বিদেহী আত্মার মুক্তির জন্য প্রার্থনা করছি এবং তাদের পরিবারের প্রতি আমার আন্তরিক সমবেদনা জানাচ্ছি। ”

শেখ হাসিনা এ হামলায় যারা আহত হয়েছেন তাদের দ্রুত সুস্থ্যতা কামনা করেন।

এ ধরনের সন্ত্রাসী কর্মকা- সমগ্র মানব সভ্যতা ও এর মূল্যবোধের ওপর আঘাত উল্লেখ করে প্রধানমন্ত্রী লেখেন, ‘বাংলাদেশের জনগণের পক্ষ থেকে আমি রাশিয়ার বন্ধুত্বপ্রতীম জনগণের সঙ্গে একাত্মতা প্রকাশ করছি এবং আপনাদের আশ্বস্ত করতে চাই যে, এই কঠিন সময়ে আমরা রাশিয়ার পাশে আছি।”

তিনি আরো বলেন, “আমার সরকার সর্বদা সব ধরনের সন্ত্রাসবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করেছে এবং আমি এই ধরনের জঘন্য সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই করার জন্য আমাদের দ্বিপাক্ষিক সহযোগিতাকে আরও জোরদার করার অপেক্ষায় রয়েছি।”

শেখ হাসিনা তার সর্বোচ্চ বিবেচনা অব্যবাহত রাখার আশ্বাস ব্যক্ত করেছেন।