বিভক্ত জাতি কখনো উন্নতি করতে পারে না: জামায়াতের আমির

প্রকাশিত: ৯:০৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২৪

জামায়াতে ইসলামীর আমির শফিকুর রহমান মতবিনিময় সভায় বক্তব্য দেন।

ডেস্ক রিপোর্ট || ‘বিভক্ত জাতি কখনো উন্নতি করতে পারে না। বিভক্ত জাতির জন্য অপমান ও লাঞ্ছনা অনিবার্য’ বলে মন্তব্য করেছেন জামায়াতে ইসলামীর আমির শফিকুর রহমান। তিনি বলেছেন, সে ধারাবাহিকতায় দীর্ঘদিন ধরেই তাঁদের ওপর অপমান ও লাঞ্ছনা চলেছে। ২৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালে রাজধানীর কাফরুলে ঢাকা মহানগর উত্তর জামায়াত আয়োজিত বৃহত্তর কাফরুল অঞ্চলের বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে শফিকুর রহমান এ কথা বলেন।

সবাইকে বিভক্তির অতীত বৃত্ত থেকে বেরিয়ে আসার আহ্বান জানিয়ে জামায়াতের আমির বলেন, ‘এই বিভক্তি আর চলতে দেওয়া যায় না; বরং তা পাল্টানোর সময় এসে গেছে।’ তিনি বলেন, ‘দেশ ও জাতিকে সামনের দিকে এগিয়ে নিতে হলে দলমত-নির্বিশেষে বৃহত্তর জাতীয় ঐক্য দরকার। আমরা মানুষকে মানুষের মর্যাদা দিতে চাই। আমরা দল ও ধর্মের ব্যবধান না করে মানুষকে দেশের স্বার্থে এবং জনগণের স্বার্থে ঐক্যবদ্ধ করতে দৃঢ়প্রতিজ্ঞ। জামায়াতে ইসলামীর প্রধান বিষয় হচ্ছে মানবতা এবং গণমানুষের অধিকার প্রতিষ্ঠা।’

শফিকুর রহমান বলেন, “জামায়াতের রাজনীতির আদর্শ ও মূলমন্ত্র গণমানুষের কল্যাণ” এ লক্ষ্যে জামায়াতের নেতা-কর্মীরা সব সময় মানুষের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। মানুষের দুঃখ-কষ্ট লাঘবের জন্য আমরা সব সময় আপসহীন রয়েছি। জামায়াতের আমির আরও বলেন, আল্লাহ তাআলা মানুষের কর্মের প্রকৃত মালিক। আর মানুষের কর্তব্য হচ্ছে কর্মের মাধ্যমে নিজের ভাগ্যের পরিবর্তনের চেষ্টা করা। তিনি ৫ আগস্টের বিজয়কে অর্থবহ করতে দলমত-নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

জামায়াতে ইসলামীর ঢাকা মহানগর উত্তরের আমির মোহাম্মদ সেলিম উদ্দিনের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন উত্তরের নায়েবে আমির আবদুর রহমান, কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য লস্কর মুহাম্মদ তাসলিম ও মহানগর উত্তরের সহকারী সেক্রেটারি ফখরুদ্দিন মানিক। সভায় ঢাকা মহানগরীর উত্তরের কর্মপরিষদ সদস্য মো. শহিদুল্লাহ, শাহ আলম, মজলিসে শুরা সদস্য আনোয়ারুল করিম, আবদুল মতিন উপস্থিত ছিলেন।