বকেয়া বেতনের দাবিতে ঢাকার মিরপুর এলাকায় পোশাক শ্রমিকদের বিক্ষোভ এবং মালিকপক্ষের সাথে সংঘর্ষ

বকেয়া বেতনের দাবিতে ঢাকার মিরপুর এলাকায় পোশাক শ্রমিকদের বিক্ষোভ এবং মালিকপক্ষের সাথে সংঘর্ষ

প্রকাশিত: ৩:১৭ অপরাহ্ণ, আগস্ট ২২, ২০২৪

বর্তমান খবর,নিজস্ব প্রতিনিধি : বকেয়া বেতনের দাবিতে ঢাকা মহানগরীর মিরপুর ৭ নম্বর সেকশন মিল্ক ভিটা রোড এলাকায় রিও ফ্যাশন ওয়্যার লিঃ( Rio Fashion Wear LTD.) নামক একটি পোশাক তৈরি কারখানার শ্রমিকেরা গার্মেন্টসের সামনে আজ বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে বিক্ষোভ শুরু করে।

কারখানার শ্রমিক ও স্থানীয় বাসিন্দারা বলেন, ঢাকা মহানগরীর প্লট ৩,সেকশন ৭,মিল্কভিটা রোড,মিরপুর এলাকার শ্রমিকেরা কর্তৃপক্ষের কাছে বকেয়া মাসের বেতনে চেয়ে আসছিলেন। আজ সকালে কারখানার মালিক মো: ফারুক আসলে শ্রমিকেরা মালিকের কাছে বকেয়া বেতন দাবি করলে মালিকের উপস্থিতিতে মালিক পক্ষের লোক কারখানার বৈদ্যুতিক বাতি বন্ধ করে শ্রমিকদের উপর হামলা চালায়।

 

একপর্যায়ে শ্রমিকেরা উত্তেজিত হয়ে গার্মেন্টসের সামনে বিক্ষোভ করেন এবং ভুয়া ভুয়া স্লোগান দেন। এ সময়ে তাদের আন্দোলনে পাশে থাকা পোশাক শ্রমিকেরাও যোগ দেন।

শ্রমিকদের হাতে মালিকপক্ষের লোক গণধোলাইর শিকার হয়। পুরো এলাকায জুড়ে উত্তেজনা সৃষ্টি হয়। একপর্যায়ে সেনাবাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয় এবং মালিক পক্ষের সাথে এবং শ্রমিকদের সাথে কথা বলে পরিস্থিতি শান্ত করে। শ্রমিকদের সাময়িক ছুটি দেওয়া হয়।