বিয়ের ভয়ে রোগী সেজে হাসপাতালে বর!

প্রকাশিত: ১১:১৪ পূর্বাহ্ণ, আগস্ট ২৫, ২০২২

বর্তমান খবর,ডেস্ক নিউজ : স্কুলবেলায় শিক্ষকের বকুনি এড়াতে পেটব্যথা, জ্বরের অজুহাত শুনেছেন। তাই বলে বিয়ের হাত থেকে বাঁচতে রোগী সেজে হাসপাতালে বর, এমন কথা শুনেছেন কখনও? তবে এমনটাই ঘটেছে ভারতের তেলেঙ্গানায়।

ওই বরের নাম অন্বেষ। তিনি আমেরিকার একটি তথ্যপ্রযুক্তি সংস্থায় কাজ করেন। ছুটিতে ভারতে ফিরে বিয়ের জন্য আংটিবদলও হয়ে যায়। দুই পরিবারের তরফেই ঠিক করা হয়, একই জায়গায় হবে বিয়ের সব অনুষ্ঠান। দেখতে দেখতে হাজির হলো বিয়ের দিন। আত্মীয়-স্বজনে ছয়লাপ দুই বাড়িই।

বিয়ের লগ্নের ঠিক আগে আসে অন্বেষ তার বাড়ির লোকদের জানান, পা পিছলে বাথরুমে পড়ে গিয়ে চোট পেয়েছেন তিনি। হাসপাতালে নিয়ে যেতে হবে তাকে। এরপর তাকে হাসপাতালে নেওয়া হয়। প্রাথমিক চিকিৎসার পরে তাকে ছেড়েও দেওয়া হয় হাসপাতাল থেকে। তবে সেই চিকিৎসায় মোটেও সন্তুষ্ট হননি যুবক। ফের অসুস্থতার কথা বলতে থাকেন তিনি।

বাধ্য হয়েই পরিবারের লোকজন তাকে অন্য হাসপাতালে নিয়ে যান। তবে সেখানেও কোনো অসুস্থতা খুঁজে পাননি চিকিৎসকেরা। প্রায় পাঁচ ঘণ্টা নাটকের পরে অবশেষে জানা যায় আসল কারণ। কনের পরিবারের চাপের মুখে সত্যি কথাটা স্বীকার করতে বাধ্য হন যুবক। বিয়ের হাত থেকে বাঁচতেই এমন অসুস্থতার ভান করেছিলেন তিনি। ফাঁস হয়ে যায় সে কথা। শেষপর্যন্ত বিয়েটা হয়নি তার।