রংপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর আমৃত্যু কারাদন্ড

প্রকাশিত: ২:২৬ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৯, ২০২৪

বর্তমান খবর,রংপুর ব্যুরো: যৌতুকের দাবিতে আয়শা বেগম বিউটিকে শ্বাসরোধ করে হত্যার দায়ে স্বামী দছিম উদ্দিন ভুট্টুকে আমৃত্যু কারাদন্ড দিয়েছেন আদালত। এছাড়াও লাশ গুমের অভিযোগে ভুট্টুর বাবা বেলাল হোসেন, মা কুলসুম বেগম, মামাতো ভাই বিটু সরকার বিটু, আবু সাইদ, নুরুদ্দিন ও খাজির উদ্দিনক ৭ বছরের সশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মামলার অপর আসামি বিলকিস বেগমের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাকে বেকসুর খালাস প্রদান করেন।

বুধবার দুপুরে রংপুর নারী ও শিশু নির্যাতন দমন আদালত ২ এর বিচারক সিনিয়র জেলা ও দায়রা জজ মো. রোকনুজ্জামান এ রায় প্রদান করেন। এসময় আদালতের কাঠগড়ায় আসামিগণ উপস্থিত ছিলেন। রংপুর নারী ও শিশু নির্যাতন দমন আদালতের সরকারি কৌঁসুলি মো. জাহাঙ্গীর হোসেন তুহিন বলেন, রংপুরের পীরগাছা উপজেলার মমিন বাজার এলাকার আবু বক্কর সিদ্দিকের মেয়ে আয়শা বেগম বিউটিকে যৌতুকের জন্য স্বামী দছিম উদ্দিন ভুট্টু নির্যাতনের এক পর্যায়ে ২০১৮ সালের ১ জুন পরিকল্পিত ভাবে শ্বাসরোধ করে তাকে হত্যার পর লাশ গোয়াল ঘরে পুঁতে রাখে। এর তিন দিন পর গোপনে লাশটি উত্তোলন করে বাড়ির পাশের পাট ক্ষেতে ফেলে রাখে। এরপর ৭ জুন পুলিশ বিউটির লাশ পুলিশ উদ্ধার করে।

এঘটনায় নিহতের বাবা আবুবক্কর সিদ্দিক বাদী হয়ে ১ জুন পীরগাছা থানায় একটি হত্যা মামলা দায়ের করে। মামলার তদন্ত কর্মকর্তা পীরগাছা থানার উপ-পরিদর্শক আমিনুল ইসলাম তদন্ত শেষে ওই বছরের ৩১ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলার ২৭ জন সাক্ষির সাক্ষ্য গ্রহণ শেষে আসামিদের বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় রংপুর নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক এ রায় প্রদান করেন।