শিরোনাম :
মুক্তিযোদ্ধাদের স্বপ্নে আবার জ্বলে উঠুক আমাদের বাংলাদেশ ইসলামপুরে এফ এইচ খান বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষাথীদের মাঝে শীত বস্ত্র বিতরণ ইসলামপুরে পূর্ব শত্রুতার জের ধরে শিক্ষককে মারধর ভোক্তাদের ভিন্নধর্মী ক্যাটারিং অভিজ্ঞতা দিতে হুয়াওয়ের সাথে সোডেক্সো প্রায় ২০০ এর অধিক মৃতের কবর খনন করে দৃষ্টান্ত স্থাপন করেছে জুয়েল ও সহযোগী হিমেল গ্রাম বাংলার ঐতিহ্যবাহী গরুর গাড়ির দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত স্যামসাং আনপ্যাকড ইভেন্ট-ওয়েলকাম টু দ্য এভরিডে এপিক শহিদ মিনারের দাবীতে ইসলামপুরে ৯৭ব্যাচের মানববন্ধন এমদাদুল হক খান চান স্যার স্মৃতি ফাউন্ডেশনের শীতবস্ত্র বিতরণ নৌকা হলো উন্নয়ন ও ভাগ্য পরিবর্তনের প্রতিক,ব্যক্তিকে নয় নৌকাকে ভালোবাসি


পৌঁছেছে ৪১৩ টন পেঁয়াজ, দামও কমে যাচ্ছে

চট্টগ্রাম প্রতিনিধি ঃ চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছেছে ৪১৩ টন পেঁয়াজ। চীন, মিশর, পাকিস্তান ও আফগানিস্তান থেকে আসা এসব পেঁয়াজ বন্দরে খালাসের অপেক্ষায় রয়েছে।
চট্টগ্রাম সামুদ্রিক বন্দরের উদ্ভিদ সংগনিরোধ কর্তৃপক্ষের উপ-পরিচালক আসাদুজ্জামান বুলবুল জানান, পেঁয়াজের বৃহত্তর পাইকারি বাজার চট্টগ্রামের খাতুনগঞ্জের ব্যবসায়িদের কাছে চলে গেছে এসব পেঁয়াজের ডিও। ফলে পাইকারি বাজারে পেঁয়াজের দামও কমে যাচ্ছে।
তিনি বলেন, এর আগে গত শনিবার মিশর থেকে আনা ৫৮ টন এবং চীন থেকে আনা ৫৬ টন পেঁয়াজ খালাস হয়েছে বন্দরে। গত ২৯ সেপ্টেম্বর থেকে ১৬ নভেম্বর শনিবার পর্যন্ত মোট ৬ হাজার ১৪১ টন পেঁয়াজ চট্টগ্রাম বন্দর থেকে ছাড় হয়েছে।
এ সময়ের মধ্যে পেঁয়াজ আনতে আমদানি অনুমতিপত্র (আইপি) নেয়া হয়েছে ৭১ হাজার ৮০২ টনের। এরমধ্যে গত বুধবার পর্যন্ত ৬৬ হাজার ১৬২ টনের আইপি নেয়া হয়েছিল।

আসাদুজ্জামান বলেন, এর আগে চীন ও মিশর থেকে আনা ১১৪ টন পেঁয়াজ বন্দরে খালাস হয়েছে এবং মিয়ানমার থেকে আসা ৮৪টন পেঁয়াজ বন্দর নগরীর পাইকারি বাজার খাতুনগঞ্জের বিভিন্ন আড়তে পৌঁছে গেছে। গত কয়েক দিনে আরও ৫ হাজার ৬৪০ টন পেঁয়াজ আমদানির অনুমতিপত্র নেয়া হয়েছে । বিভিন্ন দেশ থেকে পেঁয়াজের চালান আসায় বাজারে ক্রমান্বয়ে দাম ও কমে যাচ্ছে বলে তিনি জানান।
চট্টগ্রাম কাস্টম কমিশনার ফখরুল আলম বলেন, পেঁয়াজ খালাসের বিষয়টি অগ্রাধিকার ভিত্তিতে বিবেচনা করা হচ্ছে। বন্দরে পেঁয়াজ এলেই দ্রুত খালাস দেয়া হচ্ছে।

A House of M.R.Multi-Media Ltd
Design & Development By ThemesBazar.Com