শিরোনাম :
মুক্তিযোদ্ধাদের স্বপ্নে আবার জ্বলে উঠুক আমাদের বাংলাদেশ ইসলামপুরে এফ এইচ খান বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষাথীদের মাঝে শীত বস্ত্র বিতরণ ইসলামপুরে পূর্ব শত্রুতার জের ধরে শিক্ষককে মারধর ভোক্তাদের ভিন্নধর্মী ক্যাটারিং অভিজ্ঞতা দিতে হুয়াওয়ের সাথে সোডেক্সো প্রায় ২০০ এর অধিক মৃতের কবর খনন করে দৃষ্টান্ত স্থাপন করেছে জুয়েল ও সহযোগী হিমেল গ্রাম বাংলার ঐতিহ্যবাহী গরুর গাড়ির দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত স্যামসাং আনপ্যাকড ইভেন্ট-ওয়েলকাম টু দ্য এভরিডে এপিক শহিদ মিনারের দাবীতে ইসলামপুরে ৯৭ব্যাচের মানববন্ধন এমদাদুল হক খান চান স্যার স্মৃতি ফাউন্ডেশনের শীতবস্ত্র বিতরণ নৌকা হলো উন্নয়ন ও ভাগ্য পরিবর্তনের প্রতিক,ব্যক্তিকে নয় নৌকাকে ভালোবাসি


ইসলামপুর শাহ উরফে পাগলা বাবার দরবার শরীফে আখেরি মোনাজাত আজ

ইসলামপুর,জামালপুর প্রতিনিধি :: জামালপুর ইসলামপুরের নাম করন অনুুসারে ইসলাম শাহ উরফে পাগলা বাবার দরবার শরিফে ৫ দিনব্যাপী উরস শুরু হয়েছে। বৃহস্পতিবার রাতে আখেরী মোনাজাতের মধ্য দিয়ে ওরস মোবারকের সমাপ্তি ঘটবে।

জানা গেছে,মা বারই রানী মাজারের উরস শেষের দিন থেকেই প্রতি বছরের ন্যায় ২০ ডিসেম্বর এবার আশেকান জাকেরান ভক্তবৃন্দদের নিয়ে ৫দিন ব্যাপী উরস মোবারকের উদ্বোধন করা হয়।

উরস মোবারক উদযাপন কমিটির আহবায়ক আব্দুল্লাহ আল সাজু শাহ ফকিরের সভাপতিত্বে ওলিকুল পাগলা বাবার বার্ষিক উরস মোবারক শুরু করা হয়। ইতিমধ্যে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভক্ত ও আশেকানরা এসেছেন মাজার প্রাঙ্গনে। প্রতিদিনই এ মাজার এলাকায় ছিল উপচে পড়া ভিড়।

মাজার উদযাপন কমিটির ও বক্তবৃন্দরা জানান,এ মাজারে মাছ মাংস নিষিদ্ধ। এখানে বিগত কখনই মাছ মাংস রান্না করা হয়নি। এখানে প্রতিনিয়ত পায়েস ও সবজি ভাত ছাড়া অন্য কিছু খাওয়া হয়না। অনেকেই আবার জানান-এখানে কেউ মানত করলে তার বিফল হয়না।

মাজারের খাদেম আলাল শাহ ফকির জানান, ভক্ত ও আশেকানরা দল বেঁধে এসে কোরআন খতম, জিকির আজকার ও মিলাদ মাহফিল মধ্যে দিয়ে উরসের আনুষ্ঠানিকতায় শুরু হয়েছিল।

আজ বৃহস্পতিবার কোরআন খতম, জিকির আজকার ও মিলাদ মাহফিল মধ্যে দিয়েই শেষ হবে। আখেরি মোনাজাতের পর প্রতিবারের ন্যায় পায়েস বিতরণ করা হবে।

A House of M.R.Multi-Media Ltd
Design & Development By ThemesBazar.Com