শিরোনাম :
চান্দিনায় গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক কক্সবাজার সাহিত্য একাডেমির দ্বি-বার্ষিক নির্বাচন ১৯ ডিসেম্বর প্রেমিকের আত্মহত্যার ৩ দিন পর প্রেমিকার আত্মহত্যা জামালপুর ৪ ডিসেম্বর থেকে শত্রুমুক্ত অপু-নিরবরা শুটিং শেষ না করে ফিরে এলেন একই রোল নিয়ে যাবে পরের ক্লাসে প্রাথমিকের শিক্ষার্থীরা মরিচা ইউনিয়নে প্রধানমন্ত্রী’র প্রকল্প আশ্রয়ন-২ এর আয়তায় ছিন্নমুল গৃহহীন পরিবার কে পুনর্বাসন মাগুরায় মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর উদ্বোধন সুনামগঞ্জ পৌরসভায় ১৭ কোটি টাকা ব্যয়ে পৌর পানি শোধনাগারের উদ্বোধন বীরগঞ্জের ঝাড়বাড়ী গড়ফতু ডাঙ্গায় মহিলা মহিলায় দাঙ্গা থানায় স্বর্নলংকার ছিনতাইয়ের অভিযোগ।


এভারকেয়ার হসপিটাল ঢাকা দেশের সর্বপ্রথম সফল পিএফও(পেটেন্টফোরামেনওভেল) ডিভাইস ক্লোজার সম্পন্ন করে তৈরি করলো ইতিহাস

এভারকেয়ার হসপিটাল ঢাকা ক্রিপটোজেনিক স্ট্রোক (ইসকেমিক সিভিডি)-এর মাধ্যমে ২৭ বছর বয়সী একজন তরুণীর উপর দেশের সর্বপ্রথম সফল পিএফও (পেটেন্ট ফোরামেন ওভেল) ডিভাইস ক্লোজার করে দেশের ইতিহাসে এক উল্লেখযোগ্য মাইলফলক স্থাপন করলো।

গত ১৮ অক্টোবর একজন বাংলাদেশি কনসালটেন্ট এবং তার প্রতিশ্রুতি বদ্ধটিম অত্যন্ত দক্ষতাপূর্ণ এই প্রক্রিয়া সফলভাবে সম্পন্ন করেন। এভারকেয়ার হসপিটাল ঢাকা’র কারিগরি সহায়তার ফলেই তা সম্ভব হয়েছে, তাদেরকে ধন্যবাদ।

এর পরপর, এই মাসেরই ২৮ তারিখ ৩৭ বছর বয়সী একজন মহিলার উপর এই প্রক্রিয়া সফলভাবে সম্পন্ন হয়।

ব্রেইন টিস্যুতে যখন রক্ত সরবরাহ ব্যাহত হয় তখনই ব্রেইনে স্ট্রোক প্রক্রিয়া শুরু হয়ে যায়। আর এর কারণ যখন অজানা থাকে, তখন তাকে ক্রিপটোজেনিক বলা হয়।

বৈজ্ঞানিক তথ্য অনুযায়ী, এই ধরনের ক্রিপটোজেনিক স্ট্রোকের সবচেয়ে সম্ভাব্য কারণ হচ্ছে, পেটেন্ট ফোরামেন ওভেল এবং এর মাধম্যে সংঘটিত প্যারাডক্সিক্যাল এম্বোলিজম বা জমাট বাঁধা রক্তের উল্টোপথে সঞ্চালন।

এই সুদক্ষ টিম ও তাদের সফলতার কথা সারাদেশের সব নিউরোলোজিস্ট ও সার্জনকে জানাতে চায় এভারকেয়ার হসপিটাল ঢাকা। তারা হচ্ছেন- ১.প্রফেসরডাঃ এ কিউএম রেজা, সিনিয়র কনসালটেন্ট ও কোর্ডিনেটর, ক্লিনিক্যাল ও ইন্টার ভেনশনাল কার্ডিওলজি বিভাগ।

২.ডাঃ অপরাজিতা করিম, সিনিয়র রেজিস্ট্রার, ক্লিনিক্যাল ও ইন্টারভেনশনাল কার্ডিওলজি বিভাগ।

৩.ডাঃ মাহমুদ হাসান খান, রেজিস্ট্রার, ক্লিনিক্যাল ও ইন্টারভেনশনাল কার্ডিওলজি বিভাগ।

৪.ক্যাথ-ল্যাবটিম ।

এই ধরনের স্ট্রোক বা রোগে যে রোগীরা ভুগছেন, এই বিশেষজ্ঞবৃন্দ তাদের জন্য সবসময় প্রস্তুত আছেন, কাজ করে যাচ্ছেন। তাদের অভিজ্ঞ হাতই আত্মবিশ্বাসের সাথে আগামী দিনের সাফল্যের ভিত্তি স্থাপন করেছে।

এভারকেয়ার হসপিটাল ঢাকা বিশ্বাস করে, একসাথে কাজ করে গেলে ভবিষ্যতে তারা আরও অনেক বিপদাপন্ন রোগীকে সাহায্য করতে পারবে; যাদের ভবিষ্যতে এই ধরনের চিকিৎসা পদ্ধতির প্রয়োজন হতে পারে।

আন্তর্জাতিক মানের স্বাস্থ্য সেবা নিয়ে এভারকেয়ারহসপিটাল ঢাকা বাংলাদেশের একমাত্র JCI স্বীকৃত হসপিটাল। এটি এভারকেয়ার গ্রুপ-এর একটি অংশ, যা ২৯টি হসপিটাল, ১৬টি ক্লিনিক ও ৫৭টি ডায়াগনস্টিক সেন্টার নিয়ে রয়েছে ২টি মহাদেশের ৬টি দেশে; উন্নয়নশীল দেশগুলোতে মানসম্পন্ন স্বাস্থ্যসেবা দেয়ার মিশন নিয়ে।

A House of M.R.Multi-Media Ltd
Design & Development By ThemesBazar.Com