শিরোনাম :
অপু-নিরবরা শুটিং শেষ না করে ফিরে এলেন একই রোল নিয়ে যাবে পরের ক্লাসে প্রাথমিকের শিক্ষার্থীরা মরিচা ইউনিয়নে প্রধানমন্ত্রী’র প্রকল্প আশ্রয়ন-২ এর আয়তায় ছিন্নমুল গৃহহীন পরিবার কে পুনর্বাসন মাগুরায় মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর উদ্বোধন সুনামগঞ্জ পৌরসভায় ১৭ কোটি টাকা ব্যয়ে পৌর পানি শোধনাগারের উদ্বোধন বীরগঞ্জের ঝাড়বাড়ী গড়ফতু ডাঙ্গায় মহিলা মহিলায় দাঙ্গা থানায় স্বর্নলংকার ছিনতাইয়ের অভিযোগ। লক্ষণাবন্দ ইউনিয়ন বিএনপির বর্ধিত সভা অনুষ্ঠিত ঝিনাইদহে চলছে ভন্ড কবিরাজদের চিকিৎসার নামে প্রতারনা সরিষাবাড়ীতে করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে মাস্ক বিতরণ মেয়র প্রার্থীর আসন্ন দিরাই পৌরসভা নির্বাচন, মেয়র পদে আওয়ামীলীগ বিএনপির অর্ধডজন প্রার্থীর দৌঁড়ঝাপ


কুয়েতে ৪০০ প্রবাসী চাকরি থেকে বরখাস্ত

নিজস্ব প্রতিনিধি ( কুয়েত ) :: কুয়েতে কর্মরত ৪০০ জন অভিবাসীকে তাদের কর্মস্থল থেকে বরখাস্ত করা হয়েছে।কুয়েতের গণপূর্ত ও আবাসন বিষয়ক রাজ্যমন্ত্রী ডাঃ রানা আল-ফারেস জানিয়েছেন, দেশের মন্ত্রণালয়ের বিভিন্ন খাতে কর্মরত ৪০০ জন প্রবাসী কর্মচারীর চাকরি বাতিলের কাজটি সম্পন্ন করা হচ্ছে।

এরপূর্বে প্রথমদিকে ১৫০ জন প্রবাসী কর্মচারীর চাকরি শেষ করা হয়েছিল। এই তালিকায় অন্তর্ভুক্ত নামগুলি কিছু প্রযুক্তিগত প্রফেশনের পাশাপাশি প্রশাসনিক এবং আইনি প্রক্রিয়ায় কাজ করা এক্সপ্যাটসও রয়েছে।

ডাঃ রানা আল-ফারেস জানিয়েছেন, কুয়েতিকরণ নীতিমালার অংশ হিসাবেই ও কুয়েতের নাগরিকদের চাকরি দেওয়ার জন্য সমস্ত প্রবাসী কর্মচারীদের চাকরি থেকে বাতিল করতে চান।

এ সম্পর্কে তিনি বলেছিলেন, ওয়ার্কস মন্ত্রণালয় এবং রাস্তাঘাটসমূহের জন্য সরকারি কর্তৃপক্ষের ব্যাচগুলিতে প্রবাসী কর্মচারীদের সংখ্যা ৫৫০ জন ও চলতি বছরের শেষের আগে শেষ ব্যাচটি সম্পন্ন করার জন্য পরিকল্পনা করা হয়েছিল, কিন্তু মন্ত্রী সকল প্রবাসী কর্মচারীদের একসাথে সমাপ্তি পত্র দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

মিনিস্টার অব পাবলিক ওয়ার্কম (এমপিডাব্লু) ও পাবলিক রোডস কর্তৃপক্ষের সমস্ত অভিবাসী কর্মচারীদের শতাংশ মন্ত্রণালয়ের মোট কর্মীদের ৫ শতাংশের বেশি নয়। মন্ত্রী আল-ফরেস বলেন, পদটি দখল করতে এবং আগামী বছরগুলিতে দায়িত্ব গ্রহণের জন্য কুয়েতিদের প্রশিক্ষণ দেওয়ার চেষ্টা করছেন।

A House of M.R.Multi-Media Ltd
Design & Development By ThemesBazar.Com