শিরোনাম :
পোস্ট-কোভিড থেকে সেরে উঠা রোগীদের জন্য নিয়ে এলো আশার আলো এভারকেয়ার হসপিটাল,ঢাকা ফরিদগঞ্জে গৃহবধূকে হত্যার অভিযোগ সরকারি চাকরি এবং কলেজে ভর্তি ডোপ টেস্ট বাধ্যতামূলক করা হোক – এ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি সরিষাবাড়ীতে উদার সমবায় সমিতির টাকা ফেরত দিচ্ছে গ্রাহকদের লা মেরিডিয়ান ঢাকার নতুন শেফ মারুফ আহমেদ হাসপাতালের মালিক কর্তৃক এক তরুণী শ্রমিক ধর্ষণের শিকার মাগুরায় জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত মুক্তিযোদ্ধার স্বীকৃতি পেয়ে মরতে চান ফালান মিয়া এমসি কলেজে গণধর্ষণের প্রতিবাদে সুনামগঞ্জে মানববন্ধন যৌতুকের দাবীতে গৃহবধুঁকে নির্যাতন,সহোদর ভাই সহ স্কুল শিক্ষক জেল হাজতে


নির্বাচনের আমেজ ছড়িয়ে পড়েছে দুওজ ইউনিয়নে

আসাদুজ্জামান খান সোহাগ , নেত্রকোণা প্রতিনিধি ::
করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে যথা সময়ে ইউনিয়ন পরিষদ নির্বাচন না হলেও নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী আগামী বছর ২০২১ সালের মার্চ ও এপ্রিলে ইউনিয়ন পরিষদ গুলোতে ভোট হওয়ার সম্ভাবনা রয়েছে । নির্বাচনের সম্ভাব্য সময় ঘোষণার পর পরই প্রত্যেক এলাকার মত নেত্রকোণার আটপাড়া উপজেলার দুওজ ইউনিয়নে নির্বাচনের আমেজ ছড়িয়ে পড়েছে ।

এরই ধারাবাহিকতায় সাবেক জেলা স্বেচ্ছাসেবকলীগের প্রতিষ্ঠাতা সদস্য, উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আওয়ামী লীগের নৌকা প্রতীকের নির্বাচিত চেয়ারম্যান মো: আব্দুস সেলিম মনি দায়িত্ব গ্রহণের পর এলাকার উন্নয়ন মূলক কর্মকান্ডে সকলের নিকট অতি পরিচিত ।

এ ছাড়া চেয়ারম্যান হিসেবে উন্নয়ন মূলক কর্মকান্ডের জন্য ভোটের দিক থেকে অনেকটা শক্ত অবস্থানে রয়েছে। আগামী নির্বাচনে নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী।

গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে অল্প ভোটের ব্যবধানে মো: কায়সার ইমরান বাবুল পরাজিত হন। তিনি দুওজ ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ডের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর সুনাম অক্ষুন্ন রাখার চেষ্টা করে যাচ্ছেন ।

এ ছাড়া হাটে-বাজারে ও নির্বাচনী এলাকায় গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। তিনি আওয়ামী লীগের নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী। উপজেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ও সমাজসেবক মো: মহিবুব হাসান লিটন গত নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। কিন্তু দলীয় মনোনয়ন না পাওয়ায় দলের সিদ্ধান্তের প্রতি আনুগত্য রেখে প্রার্থীতা প্রত্যাহার করেন।

প্রার্থীতা প্রত্যাহার করলেও গত নির্বাচন থেকে এলাকাবাসীর সঙ্গে কুশল বিনিময় ও প্রচারণা অব্যাহত রেখেছেন। এলাকার গরীব-অসহায় মানুষের পাশে থেকে সর্বত্রই সেবা দিয়ে যাচ্ছেন। এলাকাবাসীর অতি পরিচিত ব্যক্তি হিসেবে আগামী নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী।

এডভোকেট মো: আসাদুল হক পেশাগত দায়িত্বের কারণে উপজেলাবাসীর নিকট অতি পরিচিত ব্যক্তি। বর্তমান উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক। এডভোকেট আসাদুল হক আওয়ামী লীগের অসহায় নেতা-কর্মীসহ সাধারণ মানুষের মামলা-মোকদ্দমা বিনা পয়সায় পরিচালনা করে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় তিনিও এলাকায় একজন অত্যন্ত পরিচিত ব্যক্তি।

তাছাড়া বর্তমান পরিস্থিতি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে এলাকার অসহায় পরিবারের মাঝে নিজস্ব অর্থায়নে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। আগামী নির্বাচনে তিনিও আওয়ামী লীগের নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী। সাবেক উপজেলা ছাত্রলীগের সদস্য, দুওজ ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি ও তেলিগাতী বিএনএইকে একাডেমীর ম্যানেজিং কমিটির নির্বাচিত সভাপতি মো: আসাদুজ্জামান তালুকদার আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

তিনিও অল্প বয়সে একজন ক্লিন ইমেজের ব্যক্তি হিসেবে এলাকায় পরিচিত লাভ করেছেন। আগামী নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী। দুওজ ইউনিয়ন আওয়ামী লীগ নেতা ফারুক আহম্মেদ দুলাল গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে পরাজিত হলেও এলাকাবাসীর পাশে থেকে বিভিন্ন সেবা দিয়ে যাচ্ছেন।

তিনি নির্বাচনকে সামনে রেখে গণসংযোগ অব্যাহত রেখেছেন। দুওজ ইউনিয়নের পরিচিত ব্যক্তি হিসেবে আগামী নির্বাচনে আওয়ামী লীগের দলীয় নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী।

অপর দিকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি’র) আটপাড়া উপজেলা শাখার যুগ্ম আহŸায়ক খসরু আহম্মেদ গত নির্বাচনে দুওজ ইউনিয়নের দলীয় প্রতীকের মাধ্যমে নির্বাচনে অংশগ্রহণ করে তৃতীয় স্থান অধিকার করেন। ভোটের হিসেবে তিনি একটা ভাল অবস্থানে রয়েছেন। আগামী নির্বাচনকে সামনে রেখে গণসংযোগ অব্যাহত রেখেছেন। আগামী নির্বাচনের সময় ঘনিয়ে আসলে প্রার্থীর সংখ্যা আরো বৃদ্ধি পাবে বলে সুশীল সমাজের ধারণা।


“আগামীকাল ৭নং সুখারী ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে প্রতিবেদন প্রকাশ হবে।”

A House of M.R.Multi-Media Ltd
Design & Development By ThemesBazar.Com