শিরোনাম :
গোপালগঞ্জ জার্নলিস্ট ফেডারেশনকে কম্পিউটার উপহার দিলেন জেলা প্রশাসক হাওর এলাকার ভূমি অবক্ষয় মোকাবেলায় টেকসই ভূমি ব্যবস্থাপনা প্রযুক্তি প্রদর্শনী অনুষ্ঠিত সরিষাবাড়ীতে ঠিকাদারের বিরুদ্ধে টেন্ডার বহির্ভূত গাছ কাটার অভিযোগ কমলগঞ্জে বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য সচিবসহ ১৪ সদস্যের পদত্যাগ মাগুরার শ্রীপুর উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর ম্যূরাল উদ্বোধন দুই পক্ষের কর্মসূচি, দিঘলিয়ার সেনহাটিতে ১৪৪ ধারা জারি গোলাপগঞ্জে মাদক দিয়ে ফাঁসাতে গিয়ে নিজেই পুলিশের খাঁচায় মঠবাড়িয়ায় ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী ধর্ষণের অভিযোগে মামলা, গ্রেফতার-১ পাঁচটি প্রযুক্তি ডোমেইনের সমন্বয়ে নতুন উপযোগিতা সৃষ্টির লক্ষ্যে শুরু হয়েছে হুয়াওয়ে কানেক্ট ২০২০ মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এডভোকেট সৈয়দ আফরোজ বখতের মৃত্যুতে আবু জাহির এমপির শোক প্রকাশ


তেলিগাতী ইউনিয়নে নির্বাচনের আমেজ ছড়িয়ে পড়েছে

আসাদুজ্জামান খান সোহাগ, নেত্রকোণা প্রতিনিধি ::
করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে যথা সময়ে ইউনিয়ন পরিষদ নির্বাচন না হলেও নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী আগামী বছর ২০২১ সালের মার্চ ও এপ্রিলে ইউনিয়ন পরিষদ গুলোতে ভোট হওয়ার সম্ভাবনা রয়েছে। নির্বাচনের সম্ভাব্য সময় ঘোষণার পর পরই প্রত্যেক এলাকার মত নেত্রকোণা জেলার আটপাড়া উপজেলার তেলিগাতী ইউনিয়নে নির্বাচনের আমেজ ছড়িয়ে পড়েছে।

এরই ধারাবাহিকতায় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ২ বারের নির্বাচিত বর্তমান চেয়ারম্যান মো: জাহাঙ্গীর হাসান এলাকার ব্যাপক উন্নয়ন মূলক কর্মকান্ডের মাধ্যমে একজন সফল চেয়ারম্যান হিসেবে এলাকাবাসীর নিকট অতি প্রিয় মুখ।

এ ছাড়া ভোটের দিক থেকেও অনেকটা শক্ত অবস্থানে রয়েছেন। আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ততার কারণে গত উপজেলা কমিটিতে সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করে নৌকা প্রতীকের দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচিত হন। বর্তমান উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ২ বারের নির্বাচিত সফল চেয়ারম্যান হিসেবে আগামীতেও নৌকা প্রতীকের দলীয় মনোনয়ন প্রত্যাশী।

উপজেলা আওয়ামী লীগের সদস্য ও প্রবীণ রাজনীতিবিদ এবং মঙ্গলসিদ্ধ এস.এম. উচ্চ বিদ্যালয়ের এডহক কমিটির আহŸায়ক অখিল চন্দ্র সরকার ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে এলাকাবাসীর সাথে গণসংযোগ ও দলীয় উন্নয়ন মূলক কান্ড করে যাচ্ছেন।

তিনিও আওয়ামী লীগের দলীয় নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী। তেলিগাতী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সাবেক ছাত্রনেতা, তেলিগাতী ডিগ্রী কলেজের গভর্ণিং বডির সাবেক সদস্য ও মঙ্গলসিদ্ধ এস.এম. উচ্চ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি এ.টি.এম শহীদুজ্জামান হেলিম গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের দলীয় মনোনয়ন প্রত্যাশী ছিলেন।

তিনি দলীয় মনোনয়ন না পাওয়ায় দলের সিদ্ধান্তের প্রতি আনুগত্য স্বীকার করে নির্বাচন থেকে সরে আসেন। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালনের মাধ্যমে এলাকার উন্নয়ন মূলক কর্মকান্ড করে যাচ্ছেন। আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিনিও দলীয় নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী।

তেলিগাতী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: আতিকুর রহমান বিদ্যা দীর্ঘদিন যাবৎ নিজ ইউনিয়নের লোকজনের সাথে নির্বাচনকে কেন্দ্র করে গণসংযোগ ও উন্নয়ন মূলক কাজ করে যাচ্ছেন। তিনিও আগামী নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের দলীয় মনোনয়ন প্রত্যাশী।

এ ছাড়া আটপাড়া উপজেলা তাঁতী লীগের সহ-সভাপতি সাবেক ছাত্রনেতা ঘাগড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: দিলোয়ার হোসেন দীর্ঘদিন যাবৎ ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে এলাকাবাসীর সাথে কুশল বিনিময় ও গণসংযোগ করে যাচ্ছেন।

তিনি গত ইউনিয়ন পরিষদ নির্বাচনেও প্রার্থীতা প্রকাশ করেন। কিন্তু দলীয় মনোনয়ন না পাওয়ায় দলের প্রতি আনুগত্য প্রকাশ করে নির্বাচন থেকে সরে আসেন। আগামী নির্বাচনেও তিনি আওয়ামী লীগের নৌকা প্রতীকের দলীয় মনোনয়ন প্রত্যাশী।

তাছাড়া তেলিগাতী ইউনিয়নের পশ্চিমাংশের নৌকার ঘাঁটি হিসেবে পরিচিত এলাকায় একক প্রার্থী হিসেবে কয়েকটি গ্রামের ভোট নিয়ে অনেকটা এগিয়ে রয়েছেন।

সাবেক ছাত্রনেতা মো: সনজুর রহমান ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে এলাকায় পোষ্টার, ব্যানারের মাধ্যমে ভোটারগণকে শুভেচ্ছা জানিয়েছেন। এ ছাড়া দীর্ঘদিন যাবৎ এলাকায় গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। তিনিও আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী।

অপর দিকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি’র) প্রবীণ নেতা সাবেক ২ বারের নির্বাচিত চেয়ারম্যান মো: ওসমান গণি তাং এলাকাবাসীর নিকট অতি পরিচিত মুখ। তিনিও চেয়ারম্যানের দায়িত্ব পালনকালীন সময়ে এলাকার উন্নয়ন মূলক কর্মকান্ড করে গেছেন। তাছাড়া এখন পর্যন্ত বিএনপি’র অন্য কোন প্রার্থী না থাকায় শক্ত ভোটের অবস্থানে রয়েছেন।

আগামী নির্বাচনের সময় ঘনিয়ে আসলে প্রার্থীর সংখ্যা আরো বৃদ্ধি পাবে বলে বিশিষ্টজনদের ধারণা।

“পরবর্তী আকর্ষণ ৬নং দুওজ ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে প্রতিবেদন প্রকাশ হবে।”

A House of M.R.Multi-Media Ltd
Design & Development By ThemesBazar.Com