শিরোনাম :
রাজবাড়ীতে নদী ভাঙ্গনের কবলেসনাতন ধর্মাবলম্বীদের শেষ ঠিকানা, প্রশাসনের সুদৃষ্টি কামনা সুনামগঞ্জে দুইভাইকে দাড়াঁলো ক্ষুর দিয়ে হামলায় ঘটনায় সন্ত্রাসী মোশারফের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন সকল ধর্মই মানব সেবায় উদ্বুদ্ধ করে এবং মনুষ্যত্বের বিকাশ ঘটায় – মনোরঞ্জন শীল গোপাল এমপি ফিক্সড মোবাইল কনভার্জেন্স অ্যাকসেসের জন্য বাণিজ্যিকভাবে এয়ারপোন সমাধান চালুর ঘোষণা হুয়াওয়ের টেকনাফে প্রতিপক্ষের গুলিতে চিহ্নিত এক ‘ডাকাত’ নিহত সবুজ দেশ নিউজ ফুটবল টুর্ণামেন্টে কালীগঞ্জ প্রেসক্লাব চ্যাম্পিয়ন তাড়াশে ভূমিহীন মুক্তিযোদ্ধাদের সরকার প্রদত্ত ভূমি বেদখল স্বাধীনতার ইতিহাসে ইদ্রিছ আলী মাস্টার-এর কৃতিত্ব দেশের উন্নয়নে বাংলাদেশ আওয়ামীলীগ একটি প্রশিক্ষিত দল -খাদ্য মন্ত্রী সাঁথিয়ায় ইছামতি নদীতে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত


“বেসরকারী শিক্ষা জাতীয়করণেই হবে সমগ্র জাতির জন‍্য মুজিব বর্ষের সেরা উপহার ” – মোঃনজরুল ইসলাম

জাতি গঠন ও উন্নয়নের শ্রেষ্ঠ মাধ্যম শিক্ষা ” জাতি গঠন ও উন্নয়নের শ্রেষ্ঠ মাধ্যম হলো শিক্ষা। আর শিক্ষকই হলো শিক্ষা ব্যবস্থার মূল চালিকা শক্তি। আগামী দিনের কান্ডারী রাষ্ট্রনায়ক,রাজনীতিবিদ, শিক্ষাবিদ,চিকিৎসক,অর্থনীতিবিদ সহ সকল স্তরের নতুন প্রজন্মের মনন, মেধা ও আত্নশক্তির বিকাশ, পরিশীলিত উন্নয়ন এবং প্রসার সাধনে, দেশের শিক্ষা -স্ংস্কৃতির উন্নয়নে,দেশের সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নে বিশ্ব দরবারে নিজ দেশের গৌরবময় অবস্থান গড়ে তুলতে রাষ্ট্রনায়ক, রাজনীতিবিদের পাশাপাশি শিক্ষকের অবদান কম নয়।

নতুন পৃথিবীতে পার্থিব সম্পদ থেকেও বড় সম্পদ জ্ঞান। নতুন প্রজন্মকে এই জ্ঞান চর্চার সুযোগ করে দিলে অতি অল্পসময়ে ম্যাজিকের মত অচিন্তনীয় সম্পদশালী একটা দেশ হিসাবে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াবে।

আজও আমরা দেখতে পাই বৃটিশ শাসন আমলের ঐপনিবেশিক শিক্ষা ব্যবস্থার ন্যায় বৈষম্যমূলক শিক্ষা ব্যবস্থা বিরাজমান। দেশ এক, শিক্ষা এক, সিলেবাস এক কিন্তু বেতনের ব্যবধান দুঃখজনক । এই পৃথিবীর উন্নয়নশীল কোনো দেশে  শিক্ষায় এরকম বৈষম্য আছে কি-না আমার জানা নাই ।

বিচ্ছিন্নভাবে শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ শিক্ষক সমাজকে হতাশার ঘোর অন্ধকারে ঠেলে দিচ্ছে। যুদ্ধবিদ্ধস্ত সদ্য স্বাধীন রাষ্ট্রের রাষ্ট্রপ্রধানের দ্বায়িত্ব নিয়ে বাঙালী জাতির স্বপ্নদ্রষ্ঠা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রাথমিক শিক্ষা ব্যবস্থাকে জাতীয়করণ করে এক ঐতিহাসিক দৃষ্টান্ত স্থাপন করেছিলেন, যার সুফল প্রতিটি স্থানীয়,জাতীয় নির্বাচনে বর্তমান সরকার পেয়ে থাকেন এবং পরবর্তীতে মাধ্যমিক সহ সকল স্তরের শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ করতে চেয়েছিলেন।

ইতিহাসের পরিক্রমায় তাঁরই সুযোগ্য কন্যা বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ রাষ্ট্রীয় ক্ষমতার মধ্যমনি হয়ে বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজটি করলে একদিকে বঙ্গবন্ধুর লালিত অসমাপ্ত স্বপ্ন পূরণ হবে অন্য দিকে বর্তমান সরকারের প্রধান হয়ে মাননীয় প্রধানমন্ত্রীর রাজনৈতিক ভীত আরও সুদৃঢ় হবে।

বাঙ্গালী জাতির দৃঢ় আস্থা এবং বিশ্বাসের জায়গা মাননীয় প্রধানমন্ত্রী আপনি পদ্মা সেতু কিংবা পারমানবিক শক্তিকেন্দ্র থেকেও অনেক বেশী গুরুত্বপূর্ণ জ্ঞান সম্পদের কারখানা শিক্ষা প্রতিষ্ঠানকে বিচ্ছিন্নভাবে জাতীয়করণ না করে জাতির বৃহত্তর স্বার্থে সর্বোস্তরের শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করে বাঙালী জাতির অকৃত্তিম বন্ধু, অবিসাংবাদিক নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লালিত অসমাপ্ত স্বপ্ন পূরণ করে ইতিহাসে অনন্য উচ্চ আসনে জায়গা করে নিন। 

——–  মোঃনজরুল ইসলাম,গণসংযোগ সম্পাদক, বাংলাদেশ শিক্ষকসমিতি, কেন্দ্রীয় কমিটি ও এমপিওভূক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াঁজো ফোরামের কেন্দ্রীয় সদস্য।

A House of M.R.Multi-Media Ltd
Design & Development By ThemesBazar.Com