শিরোনাম :
পাবনা-৪ আসনে উপনির্বাচন চলছে সুনামগঞ্জ সদর উপজেলার ৫টি মাধ্যমিক বিদ্যালয়ে ১০০ জোড়া বেঞ্চ বিতরণ কক্সবাজার জেলা পুলিশের শীর্ষ কর্মকর্তাসহ ১,৩৪৭ সদস্যের বদলী পাগলীটি মা হয়েছে বাবা হয়নি কেউ প্রবাসীদের বাস্তব জীবনের গল্প নিয়ে এস এম কামরুজ্জামান সাগরের – অবদান সাপাহারে দীর্ঘ দুই বছরেও ইউনিয়ন ভুমি অফিস ভবন নির্মাণ কাজ শেষ হয়নি ছাতক সিমেন্ট ফ্যাক্টরি পরিদর্শন আব্দুস শহীদ এমপির গোপালগঞ্জ জার্নলিস্ট ফেডারেশনকে কম্পিউটার উপহার দিলেন জেলা প্রশাসক হাওর এলাকার ভূমি অবক্ষয় মোকাবেলায় টেকসই ভূমি ব্যবস্থাপনা প্রযুক্তি প্রদর্শনী অনুষ্ঠিত সরিষাবাড়ীতে ঠিকাদারের বিরুদ্ধে টেন্ডার বহির্ভূত গাছ কাটার অভিযোগ


মসজিদে এসি বিস্ফোরণ, নারায়ণগঞ্জে দগ্ধ ৪০

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় একটি মসজিদে এয়ার কন্ডিশনার (এসি) বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৪০ জন মুসল্লি দগ্ধ হয়েছেন।

শুক্রবার রাত পৌনে ৯টার দিকে ফতুল্লার পশ্চিমতল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদে এশার নামাজের জামাত শেষ হওয়ার পর এ বিস্ফোরণের ঘটনা ঘটে । আহতদের উন্নত চিকিৎসার জন্য শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে যাওয়া হয়েছে ।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৫টি  ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

আবদুল্লাহ আল আরেফিন বলেন, ‘ওই মসজিদটির নিচ দিয়ে গ্যাসের পাইপ লাইন নেওয়া হয়েছে। সেই পাইপ ছিদ্র হয়ে গ্যাস নির্গত হচ্ছিল। পুরো মসজিদটি শীততাপ নিয়ন্ত্রিত হওয়ায় গ্যাস জানালা দিয়ে বাইরে বেরুতে পারেনি। ওই অবস্থায় কেউ মসজিদের ভেতরে এসি অথবা ফ্যানের সুইচ বন্ধ করার সময় সৃষ্ট ছোট্ট স্পার্ক থেকেই আগুনের সূত্রপাত ঘটে। এতে মসজিদের ভেতরে আগুন ধরে যায় এবং মসজিদে নামাজরত মুসল্লিরা অগ্নিদগ্ধ হয় ।

তিনি বলেন, ওই মসজিদে থাকা ৬টি এসির সবগুলোই ক্ষতিগ্রস্ত হয়েছে । ঘটনার পর মসজিদের ফ্লোরে পানি ছিটিয়ে তারা গ্যাস নির্গত হওয়ার বিষয়টি নিশ্চিত হতে পেরেছেন।

১১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জমশের আলী ঝন্টু বলেন, ঘটনার খবর পেয়ে তিনি ঘটনাস্থলে ছুটে যান। ওই ঘটনায় তার ভাগ্নে হান্নানসহ অনেকে হতাহত হয়েছেন।

হতাহতদের মধ্যে শামীম, বাহাউদ্দিন, নাদিম, গফুর মেম্বার, সালমা বেগমের নাম জানা গেছে। আহত সবাইকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

A House of M.R.Multi-Media Ltd
Design & Development By ThemesBazar.Com