শিরোনাম :
পোস্ট-কোভিড থেকে সেরে উঠা রোগীদের জন্য নিয়ে এলো আশার আলো এভারকেয়ার হসপিটাল,ঢাকা ফরিদগঞ্জে গৃহবধূকে হত্যার অভিযোগ সরকারি চাকরি এবং কলেজে ভর্তি ডোপ টেস্ট বাধ্যতামূলক করা হোক – এ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি সরিষাবাড়ীতে উদার সমবায় সমিতির টাকা ফেরত দিচ্ছে গ্রাহকদের লা মেরিডিয়ান ঢাকার নতুন শেফ মারুফ আহমেদ হাসপাতালের মালিক কর্তৃক এক তরুণী শ্রমিক ধর্ষণের শিকার মাগুরায় জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত মুক্তিযোদ্ধার স্বীকৃতি পেয়ে মরতে চান ফালান মিয়া এমসি কলেজে গণধর্ষণের প্রতিবাদে সুনামগঞ্জে মানববন্ধন যৌতুকের দাবীতে গৃহবধুঁকে নির্যাতন,সহোদর ভাই সহ স্কুল শিক্ষক জেল হাজতে


পৃথিবীতে নেপোটিসম ভুলে প্রতিভার কদরের আহ্বান জানিয়ে মৌলিক গানে এবার নকশী

বিনোদন ডেস্ক ঃ নকশী ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক থেকে পড়শোনার পাঠ চুকিয়েছেন। বিশ্ববিদ্যালয়ের জীবন থেকেই জড়িত ছিলেন নানান সাংস্কৃতিক কর্মকাণ্ডের সাথে।

ভারতের শিল্পী সুশান্ত সিং রাজপুতের রহস্যজনক মৃত্যুতে ও তার সাথে ঘটে যাওয়া সকল অবিচারকে মাথায় রেখে গান গাইলেন বাংলাদেশের শিল্পী নকশী। এ ছাড়া পৃথিবীর বিভিন্ন প্রান্তেই এই অভিনেতার মৃত্যুর বিচার চেয়ে জোর দাবী জানানো হচ্ছে ৷

নকশীর কন্ঠে, নিউরো-সার্জন ফরিদুল ই. চৌধুরীর কথায় এবং ভারতের প্রখ্যাত সুরকার লিংকন চৌধুরীর সুর ও সংগীতায়োজনে ফোকাস মাল্টিমিডিয়া স্টুডিওতে রেকর্ড করা হয়েছে মৌলিক গানটি ।

১৮ জুলাই ২০২০, শনিবার মৌলিক গানটির রেকর্ডিং ও ১৯ জুলাই, রবিবার গানটির ভিডিও ধারণ করা হয়। এ সপ্তাহেই নকশীর অফিশিয়াল ইউটিউব চ্যানেলে মৌলিক গানটি মুক্তি দেওয়া হবে বলে জানা যায় ।

বলিউডে গুনী শিল্পীদের সাথে ঘটে যাওয়া নেপোটিসম, অন্যায় ও অন্ধকার দিকগুলো নিয়ে এই প্রথম কোনো মৌলিক গান তৈরি হলো, যা আসলে আমাদের সমাজেও অহরহ ঘটে থাকে। আর আমাদের বিনোদন জগতে বলিউড একটা প্রভাব ফেলে এসেছে ছোট বেলা থেকেই। এ কথা অনস্বীকার্য।

বাংলাদেশে শুধু এন্টারটেইনমেন্ট বিক্রি করে ভারত প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন করে থাকে প্রতি বছর। তাই আমরা যে জিনিসের ভোক্তা তা নিয়ে কথা বলা যেতেই পারে। এছাড়া দুটি দেশের রাজনৈতিক প্রেক্ষাপট ভিন্ন হতে পারে কিন্তু সাংস্কৃতিক ক্ষেত্রে বাংলাদেশ- ভারত সবসময়ই মৈত্রীর পরিচয় দিয়ে এসেছে ।

মৌলিক গানের মূল ভাবনা গায়িকার নিজেরই । তাতে চমৎকার কথা ও ছন্দ বিন্যাসের সমন্বয় ঘটিয়েছেন নিউরোসার্জন ফরিদুল ইসলাম চৌধুরী, যিনি পেশায় একজন ডাক্তার।

ওদিকে ভারতের জনপ্রিয় সুরকার লিংকন রয় চৌধুরীর সুর ও সঙ্গীতায়োজনে একজন প্রতিভাবান, নিষ্পেশিত মানুষের জীবন চিত্রের কথা সুন্দরভাবে উপস্থাপন করা হয়েছে। এখানে সুশান্ত সিং রাজপুত প্রতীক হলেও ওমন ঘটনা আমাদের জীবনে বহুমানুষের সাথেই ঘটে থাকে। তাই সব সংগ্রামী-মেধাবী শিল্পীদের জীবনের কথাই উঠে এসেছে এ মৌলিক গানে।

তাঁরা তিনজনই বলেন জাতি-ধর্মের বিভেদ ভুলে নিজেদের মনুষ্যত্বের জায়গা থেকে গানটি করা। এছাড়া সারা পৃথিবীতে নেপোটিসম ভুলে প্রতিভার কদরের আহ্বান জানানো হয়ে গানে।

শিল্পী নকশী বলেন, এই ধরনের ব্যতিক্রমধর্মী মৌলিক গান আমার আগে গাওয়া হয়নি। চমৎকার কথা, সুর এবং সংগীতায়োজনের মাধ্যমে প্রতিভাবান, সংগ্রামী শিল্পীর ও স্বজনপ্রীতির শিকারে ওষ্ঠাগত জীবনের বাস্তব চিত্র ফুটিয়ে তোলা হয়েছে।

গানটি গাইতে পেরে আমার খুব ভালো লাগছে। যারা যোগ্যতা থাকার পরও অন্যায়ভাবে বঞ্চিত হচ্ছেন এই গানটি সেসব প্রতিভাবান শিল্পীর থিম সং হতে পারে।

A House of M.R.Multi-Media Ltd
Design & Development By ThemesBazar.Com