শিরোনাম :
পাবনা-৪ আসনে উপনির্বাচন চলছে সুনামগঞ্জ সদর উপজেলার ৫টি মাধ্যমিক বিদ্যালয়ে ১০০ জোড়া বেঞ্চ বিতরণ কক্সবাজার জেলা পুলিশের শীর্ষ কর্মকর্তাসহ ১,৩৪৭ সদস্যের বদলী পাগলীটি মা হয়েছে বাবা হয়নি কেউ প্রবাসীদের বাস্তব জীবনের গল্প নিয়ে এস এম কামরুজ্জামান সাগরের – অবদান সাপাহারে দীর্ঘ দুই বছরেও ইউনিয়ন ভুমি অফিস ভবন নির্মাণ কাজ শেষ হয়নি ছাতক সিমেন্ট ফ্যাক্টরি পরিদর্শন আব্দুস শহীদ এমপির গোপালগঞ্জ জার্নলিস্ট ফেডারেশনকে কম্পিউটার উপহার দিলেন জেলা প্রশাসক হাওর এলাকার ভূমি অবক্ষয় মোকাবেলায় টেকসই ভূমি ব্যবস্থাপনা প্রযুক্তি প্রদর্শনী অনুষ্ঠিত সরিষাবাড়ীতে ঠিকাদারের বিরুদ্ধে টেন্ডার বহির্ভূত গাছ কাটার অভিযোগ


ইমামদের পেটের ক্ষুধা লম্বা …

আলী হোসেন অপু ঃ বিসমিল্লাহির রাহমানির রাহিম “আসসালামু আলাইককুম” কোরআন, হাদিসের কথা অকোপটে থাক ।মসজিদের ইমাম, মুয়াজ্জিন উচু স্থানের মানুষ- তাই এই কথা ভেবে এতিমের মতন পরের বাড়ী বাড়ী আধাপেট- একপেট খেয়ে- কোরআন, হাদীস পড়িয়ে এসেছি, সভ্য হয়ে সভ্য সমাজ গড়ার জন্য- আর মসজিদের ঈমাম, মুয়াজ্জিন হয়ে কথা বললে সবাই শুনবে ও মানবে, কিন্তু নেই ব্যক্তি স্বাধীনতা- মুসল্লি আর কমিটির বেড়াজালে আটকা !

আধাপেট কোনো রকম সৃষ্টিকর্তার  মাধ্যমে নির্ধারণ করে থাকে ।- কোন কোন ক্ষেত্রে সময়ের ব্যবধানে – প্রকৃতির বিঘ্নতায় পরের মাস-পরের মাস অপেক্ষায় থাকতে হয়। তাই এদিকে পেটের খুদা লম্বা হয়।

বিবি বাচ্চার তাগিদে দোকানদারের বাকিতে- শত চেষ্টায় প্যাকেট ভর্তি হয় না।- এই অবস্থায় কমিটি/নেতারা খুব আশা যুগায় তোমাদের সাহায্য দেওয়া হবে, কথাটা  একেবারে গরীব বুঝায়, গরীব কেন হতে যাব? তোমাদের মতন- আমাদের গায়ে হাফ হাতা/ফুল হাতা শার্ট নাই, কিছু না হলেও -লম্বা করে পাইজামা- সুদির্ঘ কায়ু- সাদা ধবধবে পাঞ্জাবী টুপি পরা গায়ে তো আছে?

সাহায্য আমাদের জন্য মানায় না । কিছুদিন পরে এসে আবারো বলে, সাহায্য হতে যাবে কেন? তোমাদের ত্রান দেওয়া হবে । এই কথা আবারো বেমানান বুঝায়, আমরা লজ্জিত হয় ! প্রকৃতির ধ্বংস স্তূপ দূর্যোগ মোকাবেলাকে বোঝায়

বুঝলুম আবারও একই কথা ? ইহাতে আমাদের সম্মানের হানি হয় । ত্রাণ কেন নিব ? তোমাদের এই কথার লাইন একটিও ভালো লাগে না। আমরা উচু স্থানের মানুষ । নামাজ পড়ায়, বিয়ে পড়ায়, জানাজার দোয়া পড়ায়, সমাজ পরিবর্তনে গুরুত্ব সহায়ক হিসেবে কাজ করি । কিছুদিন পরে কমিটি সরকারী দলের লোক সাথে করে নিযে আসে- সাথে থাকে লম্বা এক খাতা- মসজিদের সামনে এস দাড়ায় । – আমরা বাস্তবতায় তোমাদের মসজিদের ঈমামদের কথার সাথে খুব মিল খুজে পেলাম ।

চক আর ডাস্টার ধরে ইসলামিক ফাউন্ডেশনের সাইন বোর্ডে লম্বা একটি দাগ দিল এবং বললো দেশের ২০% মানুষ দারিদ্র সীমার নিচে বসবাস করে । সে লাইনের ভিতরে তোমরাও একজন । হা হা আমরা তোমাদের কথায় এইবার একমত পোষণ করেছি । – পরাস্থ ?

 আমারা সবাই প্রধানমন্ত্রীর কাছে বেতন ভাতা চাইব- সে আমাদের পরিবারের অবস্থান যানেন এবং বোঝেন । দেশ স্বাধীনতায় বঙ্গবন্ধু ইসলামী ফাউন্ডেশন তৈরী করা- বিশ্ব ইজতেমার মাঠ বরাদ্দ, জননেত্রী কর্তৃক ইসলামী বিশ্ব বিদ্যালয়, বিভিন্ন মসজিদ, মাদ্রাসায় অভুত পূর্ব উন্নয়ণ, আরবি ভার্সেস বিশ্ব বিদ্যালয় তৈরী, কওমী মাদ্রাসা শিক্ষা,  জেনারেল শিক্ষার সার্টিফিকেট সমমান- এই বাস্তবতায় দেখে আমরা বিশ্বাস করেছি যে, প্রধান মন্ত্রী আমাদের বেতন/ভাতা সময়ের অপেক্ষায় দিবেন।

যদি “মাননীয় এমপি আনোয়ারুল আজিম (আনার)দ্রুত বিষয়গুলো পবিত্র সংসদে উপস্থাপন করেন, বর্তমান “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা” রমজানের তারাবির বিবেচনা করে ঈদের পরে হলেও উপহার দেওয়ায় আমরা খুশি – আলহামদুলিল্লাহ।।

মোঃ আলী হোসেন অপু , চেয়ারম্যান ৭নং রায়গ্রাম ইউনিয়ন পরিষদ,কালীগঞ্জ, ঝিনাইদহ।

A House of M.R.Multi-Media Ltd
Design & Development By ThemesBazar.Com