প্রতিদিন দৈনিক পত্রিকা পৌঁছে দেওয়া, শীতার্ত হকারদের কম্বল তুলে দিলেন ছরোয়ার হোসেন শান্ত

প্রকাশিত: ৭:৫৮ অপরাহ্ণ, জানুয়ারি ৩০, ২০২৪

বর্তমান খবর,জামালপুর প্রতিনিধি: মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভূতি কি! মানুষ পেতে পারে না ও বন্ধু। ভূপেন হাজারিকার, সেই চির সবুজ গানের কথা গুলির মতোই, মানুষের বিপদের কথা শুনলেই ছুটে চলেন যিনি, তিনি ছরোয়ার হোসেন শান্ত। ছাত্র জীবন থেকেই অবহেলিত, নিপীড়িত, মানুষের প্রতি ছিল তার বিশেষ টান। জেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক হয়ে, দরিদ্র ছাত্র-ছাত্রীদের বিভিন্ন বিপদে পাশে থেকে, তিনি বাড়াতে চেয়েছেন শিক্ষার মান। শান্ত মানেই ছাত্র লীগ কর্মিদের সোনালী অতিত, তৃণমূলে আস্থাভাজন, পরিচ্ছন্ন ক্লিন রাজনৈতিক কর্মি।

চারিদিকে যখন প্রচন্ড শীতে, জন জীবন বিপন্ন। কুয়াশা ও বৈরী দাহে প্রকৃতি ও জীবন জীবিকা অচল, তখন পত্রিকা পৌচ্ছে দিতে হকাররা রয়েছে সচল। নেট দুনিয়ার, তথ্য প্রযুক্তির ও টেলিভিশন চ্যানেলের কল্যাণে বিশ্ব এগিয়ে গেলেও, এখনো হাতে পড়া পত্রিকার পাঠকদের সংখ্যা রয়েছে বড় একটি অংশ।

প্রতিদিন কত খবর আসে যে, কাগজের পাতা জুড়ে, জীবন খাতার অনেক খবর রয়ে যায় ওগোচরে। কর্মময় জীবনে প্রতিদিন পত্রিকা নিয়ে আসা, সেই সমস্ত হকারদের,পত্রিকার পাতা জুড়ে আসে না। যারা বহিঃবিশ্ব ও সারা দেশে ঘটে যাওয়া নানা দৈনন্দিন পত্রিকা নিয়ে অফিস, আদালত সহ আমাদের হাতে পৌঁছে দিয়ে যান। ভোর হতে না হতেই যে মানুষরা শীত বা গরম, কোন কিছুতেই ভয় না করে, নিম্ন বৃত্ত পরিবারের প্রয়োজন মেটাতে, আমাদের ধারে ধারে পত্রিকা পৌচ্ছে দিচ্ছেন।

সমাজের জ্ঞানের আলো বিক্রি করা, সেই সব সৎ ও পরিশ্রমী মানুষদের আমরা হকার নামেই চিনি। তাদের জীবন কাটে নানা প্রতিকুলতার মধ্য দিয়ে অতিকষ্টে। শীতার্ত সেই সব হকারদের ভালোবেসে কম্বল নিয়ে,পাশে দাড়ালেন জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ও সদর উপজেলার পরিষদের চেয়ারম্যান প্রার্থী ছরোয়ার হোসেন শান্ত। জামালপুর শহরের টাঙ্গাইল বাসস্ট্যান্ড এলাকায় ৩০ জানুয়ারী সকালে এ কম্বল বিতরণ করা হয়।

এ সময় ছরোয়ার হোসেন শান্ত বলেন, আমি সব সময় স্বার্ধমত তৃণমূল মানুষের পাশে থাকার চেষ্টা করি। আমার মনে হলো যারা প্রচন্ড শীত আপেক্ষা করে, প্রতিদিন আমাদের পত্রিকা দিয়ে যাচ্ছে, অতি কষ্ট জীবন কাটানো সেই সব মানুষের খোঁজ কেউ রাখে না। তাই এই ক্ষুদ্র প্রয়াস। তিনি সমাজের বিত্তশালীদের এগিয়ে আসার আহবান জানান এবং সত্যের সন্ধানে প্রতিদিন পত্রিকার সম্পাদক রাশেদুজ্জামান রাসেলকে ধন্যবাদ জানান। জামালপুর শহরের সকল হকারদের একত্রিত করে সহযোগীতা করার জন্য।

এমন মহতি উদ্যোগে জেলার পত্রিকার হকারদের পক্ষ থেকে ছয়োয়ার হোসেন শান্তকে ধন্যবাদ জানানো হয়। সিনিয়র হকার আব্দুল কুদ্দুস বলেন, আমাদের কথা কেউ ভাবে না। মহান আল্লাহ তালা শান্ত ভাইকে নেক হায়াত দান করুক। রিপন বলেন, সমাজে কতই না বিত্তশালী ব্যক্তিদের হাতে আমরা প্রতিদিন পত্রিকা তুলে দেই। শান্ত ভাই বিত্তবান না হয়েও আমাদের পাশে এসে দাড়িয়েছে। তার জন্য আমরাদের দোয়া ভালোবাসা রইলো।