গণমাধ্যমকর্মী বারী হত্যার রহস্য উদঘাটন ও খুনিদের গ্রেফতার দাবি

প্রকাশিত: ১:২৫ পূর্বাহ্ণ, জুন ১৪, ২০২২

বর্তমান খবর : গণমাধ্যমকর্মী ও বেসরকারি টেলিভিশন ডিসিবি নিউজের নির্বাহী প্রযোজক আব্দুল বারী হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন ও খুনিদের চিহ্নিত করে শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছেন সাংবাদিকরা।

সোমবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সামনে ঢাকাস্থ সিরাজগঞ্জ সাংবাদিক সমিতির (সিসাস) আয়োজনে এক মানববন্ধনে এ দাবি জানান তারা। সংগঠনের সভাপতি সেলিম খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রনির সঞ্চালনায় এতে বক্তব্য দেন- ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি সোহেল হায়দার চৌধুরী, সাধারণ সম্পাদক আকতার হোসেন, সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, সিনিয়র সাংবাদিক ও সিরাজগঞ্জ সাংবাদিক সমিতির সাবেক সভাপতি শাহনেওয়াজ দুলাল, ডিইউজে’র সহ-সভাপতি মানিক লাল ঘোষ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হাসিব, সংবাদ প্রতিদিনের ভারপ্রাপ্ত সম্পাদক রিমন মাহফুজ, গণমানুষের আওয়াজ পত্রিকার সম্পাদক আইনুল হক, ঢাকা রিপোর্টার্স ইউনিটির নির্বাহী সদস্য সুশান্ত সাহা, সিসাস নেতা প্রতীক মাহমুদ, আবদুল মান্নান, বুদ্ধদেব গুহ, রাজশাহী বিভাগ সাংবাদিক সমিতির নেতা আসিফ ইকবাল, রংপুর সাংবাদিক সমিতির এম ওমর ফারুক প্রমুখ।

এছাড়াও সংহতি জানান ডিইউজে’র কোষাধ্যক্ষ আশরাফুল ইসলাম, সদস্য মুজিব মাসুদ, ডিআরইউ’র সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, গণমাধ্যমকর্মী ও বেসরকারি টেলিভিশন ডিসিবি নিউজের প্রযোজক আব্দুল বারী হত্যাকাণ্ডের চার দিন অতিবাহিত হয়েছে। এখন পর্যন্ত এর কোনো রহস্য আইনশৃঙ্খলা বাহিনী উদঘাটন করতে পারেনি। আমাদের দেশের আইনশৃঙ্খলা বাহিনী চৌকস। তারা দ্রুততম সময়ের মধ্যে যেকোনো ঘটনার ক্লু বের করতে সক্ষম। কিন্তু দুঃখের বিষয় একজন গণমাধ্যমকর্মী নৃশংসভাবে খুন হলো, কিন্তু তার কোনো ক্লু এখনও উদঘাটন করতে পারেনি তারা। এটা তাদের চরম ব্যর্থতা।

বারীর খুনিদের দ্রুত গ্রেফতারের দাবি জানিয়ে তারা বলেন, এর আগেও সাংবাদিক খুন হয়েছে হাতিরঝিলে। তার কোনো কূল-কিনারা জানা যায়নি। খুনিদের বিচার হয়নি। রাষ্ট্রের দায়িত্ব নাগরিকদের জীবনের নিরাপত্তা দেওয়া। অথচ একজন নাগরিক হত্যাকাণ্ডের শিকার হলো, কিন্তু এখনও খুনিদের গ্রেফতার করা হয়নি। যদি দায়িত্ব পালন করতে না পারেন তাহলে সাধারণ মানুষের কাতারে চলে আসুন। দ্রুততম সময়ের মধ্যে হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করা না হলে কঠোর কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি উচ্চারণ করে বক্তরা বলেন, সাগর-রুনি হত্যাকাণ্ডের তদন্ত প্রতিবেদন বার বার পিছিয়ে দেওয়া হয়েছে। এটা কেন হচ্ছে? সাধারণ নাগরিক হলেও তো বিচার পাওয়ার অধিকার রাখে। একইভাবে যখনই কোনো সাংবাদিক নৃশংস হত্যার শিকার হন, তখন বিচার না হওয়া দুঃখজনক।