সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে হবিগঞ্জে মুক্তাঞ্চলের মানববন্ধন

প্রকাশিত: ১:৩৫ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২২

বর্তমান খবর,বিশেষ প্রতিনিধি : কলম হোক শক্তি, সাহিত্যে সমৃদ্ধ হোক জীবন’ এমন স্লোগান নিয়ে পরিচালিত হবিগঞ্জ জেলা ভিত্তিক শিশু, কিশোর ও তরুণদের দ্বারা পরিচালিত সাহিত্য সংগঠন ‘মুক্তাঞ্চল সাহিত্য চর্চা কেন্দ্র’ হবিগঞ্জে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিক রাজীব নূর ও তার সঙ্গীদের উপর হামলার প্রতিবাদে হবিগঞ্জ টাউনহল প্রাঙ্গণে মানববন্ধন আয়োজন করে।

মুক্তাঞ্চল সাহিত্য চর্চা কেন্দ্র এর সহ সভাপতি মুস্তাফিজুর রহমান ফাহিম এর সঞ্চালনায় এ মানববন্ধনে মুক্তাঞ্চলের সদস্যরা অংশগ্রহণ করেন। এতে বক্তারা হবিগঞ্জের ভূ-পর্যটক রামনাথ বিশ্বাসের বাড়ি বেদখলের অভিযোগ সম্পর্কিত খবর সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হওয়া বিডিনিউজটোয়েন্টিফোরের এসাইনমেন্ট এডিটর কথাসাহিত্যিক রাজীব নূর ও তার সঙ্গীদের উপর হামলার ঘটনায় মুক্তাঞ্চল সাহিত্য চর্চা কেন্দ্র এর পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং হামলাকারীদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেয়ার দাবি জানান।

সংগঠনের সদস্য বিশাল তালুকদার বলেন ‘রামনাথ বিশ্বাস ছিলেন হবিগঞ্জ, বানিয়াচংসহ সারাদেশের গর্ব। অথচ তার বাড়ি বেদখল হয়ে থাকাটা দুঃখজনক। অন্যদিকে বেদখল হয়ে রয়েছে বানিয়াচং এ জন্ম নেয়া পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও একুশে পদক প্রাপ্ত কৃতি সন্তান সুবীর নন্দীর বাড়ি।

এছাড়াও বানিয়াচং উপজেলায়ই বেদখল হয়ে আছে ভারতীয় উপমহাদেশের ব্রিটিশ বিরোধী স্বাধীনতা আন্দোলনের বিপ্লবী নেতা সুশীল সেনের বাড়িও। রামনাথ বিশ্বাস, সুবীর নন্দী, সুশীল সেন এর মতো কৃতি লোকদের বাড়ি রক্ষার দায়িত্ব সরকারের। আমরা আশা করবো সুষ্ঠু তদন্তের সাপেক্ষে প্রশাসন দ্রুত এসব ব্যাপারে ব্যবস্থা নিবে।’